• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগ কর্মীর সঙ্গে দুর্ব্যবহার, হল সুপারভাইজারের পদত্যাগ দাবি

  রাবি প্রতিনিধি

২৬ এপ্রিল ২০১৯, ১৫:২৭
রাবির প্রশাসনিক ভবন
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রলীগ কর্মীর সঙ্গে শিক্ষার্থীদের দুর্ব্যবহারের অভিযোগ তুলে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (২৪ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে ছাত্রীদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের সামনে এ ঘটনা ঘটে। ছাত্রলীগ নেতাদের অভিযোগ- দুর্ব্যবহারকারী শিক্ষার্থীরা ছাত্রী সংস্থার সদস্য। পূর্বে অভিযোগ করা হলেও হল কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ ছাত্রলীগের।

পরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ও হল প্রাধ্যক্ষ অধ্যাপক বিথীকা বণিক উপস্থিত হয়ে ছাত্রলীগের বিক্ষোভ শান্ত করেন।

হল সূত্রে জানা যায়, 'হলের গণ রুমে জায়গার সংকুলান না হওয়ায় হল প্রাধ্যক্ষ প্রথম বর্ষের কয়েকজনকে টিভি রুমে সিটের ব্যবস্থা করেন। এতে অন্য শিক্ষার্থীদের টেলিভিশন দেখার সমস্যা হয়। শিক্ষার্থীরা টেলিভিশন রুমে অবস্থানরতদের অন্য রুমে সরিয়ে নেওয়ার জন্য প্রাধ্যক্ষকে অনুরোধ করেন। পরে ওই শিক্ষার্থীরা টিভি রুমে গিয়ে ওই রুমে অবস্থানরতদের গণ রুমে ফিরে যেতে বলেন। এ সময় টিভি রুমে থাকা কয়েকজন শিক্ষার্থী গণ রুমে যেতে অস্বীকৃতি জানায়।

এ সময় বাংলা বিভাগের প্রথম বর্ষের এবং ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত এক শিক্ষার্থীর সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। ওই ছাত্রলীগ কর্মী শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুকে জানালে বিভিন্ন হলের ছাত্রলীগের নেতাকর্মীরা বঙ্গমাতা হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘হলে ছাত্র সংস্থার নেতাকর্মীরা নিয়মিত কার্যক্রম চালাচ্ছে এবং শিক্ষার্থীদের সাথে অনেক দুর্ব্যবহার করছে। হল প্রশাসনকে জানানোর পরও তারা এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি। গতকাল ছাত্রী সংস্থার সদস্যরা শিক্ষার্থীদের হল থেকে বেরিয়ে যেতে বলে এজন্য আমরা বিক্ষোভ করি। হল সুপারভাইজার হলের সমস্যাগুলো দেখে সেজন্য তার পদত্যাগ দাবি করেছি। পরে হল প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের আশ্বাস দিয়েছেন ছাত্রী সংস্থার রাজনীতির সাথে যুক্তদের তালিকা দিলে তারা ব্যবস্থা নেবেন।'

হল প্রাধ্যক্ষ অধ্যাপক বীথিকা বণিকের সাথে যোগাযোগ করা হলে তিনি ঝামেলায় আছেন সেজন্য এ বিষয়ে কথা বলতে পারবেন না বলে জানান।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, 'হলে সিট নিয়ে জুনিয়র ও সিনিয়রদের মধ্যে ঝামেলা হয়েছিল। হল প্রাধ্যক্ষের উপস্থিতিতে দুই পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসা করে দিয়েছি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড