• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবি ছাত্রীর সাথে অসদাচরণের প্রতিবাদে দোকানিকে মারধর

  কুবি প্রতিনিধি

২৫ এপ্রিল ২০১৯, ২০:৫৮
কুমিল্লা বিশ্ববিদ্যালয়
(ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) এক ছাত্রীর সাথে অসদাচরণ এবং বিশ্ববিদ্যালয় নিয়ে কটূক্তির প্রতিবাদে পার্শ্ববর্তী এক দোকানিকে মারধর করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের মূল গেইট সংলগ্ন একটি দোকানে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় ১ নম্বর গেইট সংলগ্ন বিসমিল্লাহ হার্ডওয়্যার নামের এক দোকানে বিকাশের মাধ্যমে টাকা তুলতে যায় বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান ২০১৬-১৭ সেশনের এক ছাত্রী। ভাংতি টাকা নিয়ে দোকানদার সাদ্দামের সাথে কথা বলার এক পর্যায়ে দোকানি ঐ ছাত্রীকে বিশ্ববিদ্যালয় নিয়ে কটূক্তি করে এবং খারাপ ভাষায় কথা বলে। এতে ছাত্রীটি কান্না করে ঘটনাটি তার সহপাঠীদের কাছে জানায়। ঘটনা শুনে সহপাঠীরা বিক্ষুব্ধ হয়ে অভিযুক্ত দোকানিকে মারধর করে। এক পর্যায়ে শিক্ষার্থীরা দোকান বন্ধ করে দেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাটি মীমাংসা করা হবে বলে আশ্বস্ত করে এবং শিক্ষার্থীদের বিভাগে ফিরে যেতে বলে।

এছাড়া ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী জানান, অভিযুক্ত এই দোকানি প্রায় সময়ই শিক্ষার্থীদের সাথে খারাপ ব্যবহার করে। কিন্তু আজকে শিক্ষার্থীদের আত্মসম্মানে আঘাত হওয়ায় তারা দোকানিকে মারধর করে। পরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে সুষ্ঠু বিচার দাবি করে অভিযোগ প্রদান করে।

এ বিষয়ে অভিযুক্ত দোকানি সাদ্দামের বড় ভাই মিজান বলেন, আমার ছোট ভাই পড়াশোনা বেশি দূর করেনি, তাই সে না বুঝেই বিশ্ববিদ্যালয় সম্পর্কে মন্তব্য করেছে। ভবিষ্যতে আর এমন হবে না বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। অভিযুক্ত দোকানি থেকে মুচলেকা নেয়া হয়েছে। আগামীতে কেউ বিশ্ববিদ্যালয় নিয়ে মানহানিকর কিছু বললে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড