• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

পরিবহন ধর্মঘটে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্থগিত

  বিজিসিটিইউবি প্রতিনিধি

২৫ এপ্রিল ২০১৯, ০৩:০৮
বিজিসিটিইউবি
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা পরিবহন ধর্মঘটের কারণে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেন। বুধবার (২৪ এপ্রিল) রাত দশটায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে। এতে শিক্ষার্থীরা দারুণ বিপাকে পড়েছেন। হঠাৎ ক্লাস ও পরীক্ষা বাতিল হওয়ায় তাদের নিয়মিত শিক্ষা কার্যক্রমে বাধা পড়ে। শেষ
মুহূর্তে প্রস্তুতি নিয়েও পরীক্ষা বাতিল হওয়ায় তারা হতাশ।

এ ব্যাপারে আইন বিভাগের ২২তম ব্যাচের শিক্ষার্থী মো. সাইফুল ইসলাম বলেন, ‘আগামীকাল আমাদের পরীক্ষা ছিলো কিন্তু পরিবহন ধর্মঘট ডাকার কারণে পরীক্ষা বাতিল করতে বাধ্য হয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রস্তুতি নিয়েও হঠাৎ পরীক্ষা বাতিল হওয়ায় আমরা হতাশ। আন্দোলন করছেন ভালো কথা কিন্তু এভাবে সাধারণ মানুষকে জিম্মি করে আন্দোলনের কোনো মানে হয়না।'

প্রসঙ্গত, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ চট্টগ্রাম জেলার দক্ষিণে শহর থেকে ৩৪ কিলোমিটার দূরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে বিশাল সুসজ্জিত নিজস্ব ক্যাম্পাসে তাদের সকল অনুষদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করেন। প্রতিদিন শহর ও আশেপাশের এলাকা থেকে শত শত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা বাস যোগে ক্যাম্পাসে আসেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দও শহর থেকে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে করে যাতায়াত করেন।

চট্টগ্রামের পটিয়ায় একটি বাসের চালককে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ এনে বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ছয়টা থেকে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটি। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এক বৈঠক থেকে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

এর ফলে বুধবার সন্ধ্যা ছয়টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও সংশ্লিষ্ট ১৯ সড়ক পথে এবং চট্টগ্রাম-ঢাকা মহাসড়কসহ সংশ্লিষ্ট ৬৮টি সড়কপথে এ ধর্মঘট ডাকা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড