• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

জাবি ছাত্রীকে উত্যক্ত করায় গার্মেন্টস কর্মীকে গণপিটুনি

  জাবি প্রতিনিধি

২৪ এপ্রিল ২০১৯, ১৯:৩৫
জাবি
গার্মেন্টসকর্মী মোহাম্মদ আলী (ছবি : সম্পাদিত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের এক ছাত্রীকে বাসের মধ্যে যৌন হয়রানি ও উত্যক্ত করায় এক গার্মেন্টস কর্মীকে বাস থেকে নামিয়ে গণপিটুনি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে (ডেইরি গেট) ওই গার্মেন্টস কর্মীকে গণপিটুনি দেয় শিক্ষার্থীরা।

অভিযুক্ত গার্মেন্টস কর্মীর নাম মোহাম্মদ আলী (২৪)। তিনি পাবনার ঈশ্বরদীর মোহাম্মদ রফিকের ছেলে এবং সাভারের একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে কাজ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুধবার তৃতীয় বর্ষের ঐ শিক্ষার্থী দুপুর দেড়টার দিকে মৌমিতা বাসে ধানমন্ডি থেকে বিশ্ববিদ্যালয়ে ফিরছিলেন, এ সময় পথে বাসের মধ্যে এ ঘটনা ঘটে। বাসে মোহাম্মদ আলী ঐ শিক্ষার্থীর সঙ্গে অশোভন আচরণ ও মোবাইলে একাধিকবার তার ছবি তুলেন। বিষয়টি বুঝতে পেরে ঐ শিক্ষার্থী বাসের মধ্যে অন্যান্য যাত্রীদের সহযোগিতায় উত্যক্তকারীর কাছে থেকে ব্যবহৃত মোবাইল ফোনটি নিয়ে তার কয়েকটি ছবি তুলেছে বলে নিশ্চিত হন। একইসঙ্গে তিনি মোবাইল ফোনে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে (ডেইরি গেট) তার সহপাঠীদের ডেকে আনেন। পরবর্তীতে বাস প্রধান ফটকে আসলে তার সহপাঠীরা উত্যক্তকারীকে বাস থেকে নামিয়ে গণপিটুনি দেয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযুক্তকে উদ্ধার করে নিরাপত্তা অফিসে নিয়ে আসেন।

অভিযোগকারী শিক্ষার্থী বলেন, তিনি বাসের মধ্যে আমার সঙ্গে অশোভন আচরণ করেছেন এবং মোবাইল ফোনে অনেকবার গোপনে আমার ছবি তুলেছেন। পরবর্তীতে ওই লোক অভিযোগ শিকার করে আমার কাছে ক্ষমা চাইলে এমন ঘটনা না করার প্রতিশ্রুতি নিয়ে ক্ষমা করে দেই।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, অভিযোগকারী যেহেতু তাকে ক্ষমা করে দিয়েছে এবং এ বিষয়ে কোনো মামলা করেনি তাই তাকে আমরা মুচলেকা নিয়ে তার পরিবারের হাতে তুলে দেব।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড