• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নুসরাত হত্যাকারীদের শাস্তির দাবিতে জাবিতে মানববন্ধন

  জাবি প্রতিনিধি

২৪ এপ্রিল ২০১৯, ১৮:১৫
জাবি
নুসরাত হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

ফেনীর সোনাগাজী উপজেলায় মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও কেরোসিন ঢেলে হত্যার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১২টার সময় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে বিভাগের মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- সরকার ও রাজনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সামসুন্নাহার খানম, সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ কামরুজ্জামান, অধ্যাপক মো. আবদুল মাননান, সহকারী অধ্যাপক মো. সানওয়ার সিরাজ, বিভিন্ন কর্মকর্তা- কর্মচারী ও সমাজবিজ্ঞান অনুষদের সাধারণ শিক্ষার্থীরা।

এ সময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. সামসুন্নাহার খানম মানববন্ধনের সঙ্গে একাত্মতা পোষণ ও ছাত্রদের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, ‘আমরা এ নৃশংস ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। একইসঙ্গে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘নুসরাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে এবং ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এ ধরনের নারকীয় হত্যাকাণ্ডের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।’

প্রসঙ্গত, গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার আধা ঘণ্টা আগে প্রশ্নপত্র দেওয়ার প্রলোভন দেখিয়ে নুসরাত জাহান রাফির শ্লীলতাহানির চেষ্টা করেন একই মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ্দৌলা। পরে তার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করলে তাকে গ্রেফতার করা হয়। সেই মামলা তুলে না নেওয়ায় গেল ৬ এপ্রিল পরীক্ষা শুরুর কয়েক মিনিট আগে অধ্যক্ষের লোকজন নুসরাতকে মাদ্রাসার ছাদে নিয়ে কেরোসিন ঢেলে তার গায়ে আগুন ধরিয়ে দেয়। আগুনে নুসরাতের শরীরের প্রায় ৮০ শতাংশ পুড়ে যাওয়ায় গত ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নুসরাত চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড