• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমরণ অনশন ভাঙল ঢাকা কলেজের ৪ শিক্ষার্থী

  ডিসি প্রতিনিধি

২৪ এপ্রিল ২০১৯, ১২:৪২
সাত কলেজ
জুস পান করে অনশন ভাঙছেন শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমরণ অনশন ভাঙলেন ঢাকা কলেজের চার শিক্ষার্থী। মঙ্গলবার (২৩ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে তাদের জুস পান করিয়ে অনশন ভাঙান ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ।

জানা যায়, ঢাবি অধিভুক্ত সাত সরকারি কলেজের চলমান নানা সংকট নিরসনসহ পাঁচ দফা দাবিতে মঙ্গলবার (২৩ এপ্রিল) আমরণ অনশনে বসেন ঢাকা কলেজের চার শিক্ষার্থী।

আমরণ অনশনে বসা শিক্ষার্থীরা হলেন- ১৫-১৬ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের শিক্ষার্থী আবু নোমান, ১৫-১৬ শিক্ষাবর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রায়হান উদ্দিন, ১৬-১৭ সেশনের ইংরেজি বিভাগের শিক্ষার্থী নাজমুস শাহাদাত সাকিব এবং ১৭-১৮ সেশনের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম।

পরবর্তীতে কয়েকবার শিক্ষার্থীদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে অনশন ভাঙানোর চেষ্টা করেন ঢাকা কলেজের শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক আনোয়ার মাহমুদ।

তবে অনশনে বসা শিক্ষার্থীরা তা মানতে নারাজ। তারা বলেন, যতক্ষণ পর্যন্ত ঢাবির উপাচার্য না আসবেন বা এ সকল সমস্যার সমাধান না করবেন ততক্ষণ পর্যন্ত এ অনশন ভাঙবো না। এরপর রাত ১২টার দিকে আমরণ অনশনকারী শিক্ষার্থীদের নিকট আসেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ। তিনি শিক্ষার্থীদের চলমান সমস্যা সমাধানের সর্বোচ্চ চেষ্টার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের জুস পান করিয়ে অনশন ভাঙান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের বিদ্যমান সমস্যা নিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে রাতে কথা হয়েছে। তিনি আমাদের আশ্বস্ত করেছেন কিছুদিনের মধ্যে এ সমস্যার সমাধান হবে।

তিনি আরও জানান, সাত কলেজে শিক্ষার উন্নয়নে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয় বুধবার (২৪ এপ্রিল) অধ্যক্ষের সঙ্গে আলোচনা করা হবে। বৈঠকে সাত কলেজের বিদ্যমান সমস্যা নিয়ে আলোচনা করতে ঢাকা কলেজের অধ্যক্ষকে আগামী ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সভায় উত্থাপন করতে পরামর্শ দেওয়া হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড