• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েট সিএসই ফেস্ট শুরু ২৬ এপ্রিল

  ডুয়েট প্রতিনিধি

২২ এপ্রিল ২০১৯, ১১:৫১
ডুয়েট
ডুয়েট সিএসই ফেস্ট-২০১৯ (ছবি : সংগৃহীত)

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) আগামী ২৬ এপ্রিল থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় প্রজেক্ট শো, প্রোগ্রামিং কনটেস্ট, রোবোটিক্স প্রতিযোগিতা সিএসই ফেস্ট-২০১৯।

ডুয়েটের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং কম্পিউটার সোসাইটি অব ডুয়েট যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

শুক্রবার সকাল ৮টায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে এ প্রতিযোগিতায়। দুই দিনব্যাপী এ প্রতিযোগিতা তিনটি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে। রোবো রাইডসে বিভিন্ন প্রতিযোগী তাদের নির্মিত রোবটের মাধ্যমে অন্য প্রতিযোগী রোবটদেরকে বিভিন্নভাবে প্রতিঘাত করার চেষ্টা করবে।

উদ্যোক্তারা মনে করেন, প্রোগ্রামিং, রোবোটিক্সের বিভিন্ন দিকগুলোর বাস্তব অভিজ্ঞতা অর্জন করতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে এই ইভেন্টটি।

এছাড়া, শিক্ষার্থীদেরও নির্মাণ কৌশল, দলীয় কাজ এবং দক্ষতা বাড়াতে সাহায্য করবে। এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল এবং রানার্সআপ দলের জন্য থাকছে সর্বমোট ২ লাখ ২০ হাজার টাকাসহ আকর্ষণীয় উপহার সামগ্রী।

সকাল ৮টায় প্রধান অতিথি হিসেবে এই প্রতিযোগিতার উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। বুয়েট, ডুয়েট, চুয়েট, কুয়েট, আইইউটি এবং রুয়েটসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করবে এই প্রতিযোগিতায়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড