• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিডিএফ-রামরু বিতর্ক প্রতিযোগিতায় রানার্সআপ বুটেক্সডিসি বুনন

  বুটেক্স প্রতিনিধি

২১ এপ্রিল ২০১৯, ০৮:২৮
বুটেক্স
রানারআপ ট্রফি নিচ্ছে বুটেক্সডিসি বুনন (ছবি : সংগৃহীত)

জাতীয় শ্রমিক দিবস উপলক্ষে আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ডিবেটিং ক্লাবের (বুটেক্সডিসি) দল বুনন। বাংলাদেশ ডিবেট ফেডারেশনের (বিডিএফ) সহায়তায় রামরুর (রিফুজি অ্যান্ড মাইগ্রেটরি মুভমেন্ট রিসার্চ ইউনিট) আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দেশের ১৬টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আয়োজিত এই প্রতিযোগিতায় অপরাজিতভাবে ফাইনালে উঠে বুটেক্স। ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির কাছে ৪-১ ব্যালটে হেরে রানার্সআপ হয় বুটেক্সডিসি বুনন। বুননের সদস্যরা হলেন- শাকিল আহমেদ সাগর, মুজাহিদ রুম্মান এবং নাঈম মাহমুদ। ডিবেটর অফ দ্য ফাইনাল হওয়ার গৌরব অর্জন করেন নাঈম মাহমুদ।

বুটেক্স ডিবেটিং ক্লাবের ‘গোল্লা পরিষদ’ নামে পরিচিত নাঈম, সাগর এবং রুম্মান ত্রয়ী। এ নিয়ে দেওয়া এক ফেসবুক স্ট্যাটাসে সাগর বলেন, পরপর তিনটা সেমিফাইনাল হারার পর অবশেষে ফাইনালের মুখ দেখলাম। বিডিএফ-রামরু ডিবেট চ্যাম্পিয়নশিপ-২০১৯ এ রানার্সআপ বুটেক্সডিসি বুনন। তারপরও ফাইনালে হারার আক্ষেপটা থাকছেই। তবে খুশির সংবাদ এই যে গোল্লা স্কোয়াডের জন্য ব্যাক টু ব্যাক ফাইনাল। এই টিমে টানা ১২টা ডিবেট আনবিটেন থেকে ১৩তম ডিবেটে হারের স্বাদ পেলাম।

নাঈম মাহমুদের (ডিবেটার অব দ্যা ফাইনাল) ভাষায়, জমছে বেশ ভালোই আমাদের। রুম্মান মুজাহিদ, ইউ ডিড এ গ্রেট জব। হারি জিতি যাই হোক দিন শেষে ভালো বিতর্ক করতে চাই। কাঁড়ি কাঁড়ি ট্রফি জেতার চেয়ে ‘ছেলেটা ভালো বিতর্ক করে’ কথাটা বেশি আকাঙ্ক্ষার। এটি অর্জন করতে চাই। তাই দোয়া চাই সবসময়ই।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড