• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে বহিরাগত গাড়ির ধাক্কায় ৩ শিক্ষার্থী আহত

  জাবি প্রতিনিধি

২০ এপ্রিল ২০১৯, ০৮:১৫
জাবি
গাড়ির চালক (ছবি : দৈনিক অধিকার)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ঘুরতে আসা এক দর্শনার্থীর গাড়ির ধাক্কায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী। আহত ওই তিন শিক্ষার্থীরা হলেন- মো. আব্দুর রহমান, মারুফ হাসান ও সুজন মাহমুদ। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকালে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকাল সাড়ে পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ে ঘুরতে আসা পাঁচ আরোহীসহ একটি ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা সুজন মাহমুদসহ কয়েকজন শিক্ষার্থীকে ধাক্কা দেয়। এ ঘটনায় সুজনসহ তিনজন আহত হন। এদের মধ্যে সুজন মাহমুদ গুরুতর জখমের শিকার হয়েছেন। পরে সেখানে উপস্থিত শিক্ষার্থীরা তাদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। চিকিৎসা কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক তাদের দ্রুত সাভারের একটি বেসরকারি হাসপাতালে পাঠিয়ে দেন।

অপরদিকে নিরাপত্তা শাখার কর্মকর্তারা ব্যক্তিগত গাড়িটি ও তার আরোহীদেরকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা অফিসে নিয়ে আসেন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা সূত্রে জানা যায়, শুক্রবার রেন্ট (ধার) করা গাড়ি নিয়ে তিন বন্ধু, চালক ও একটি শিশুসহ বিশ্ববিদ্যালয়ে ঘুরতে আসেন পাঁচ আরোহী। ধাক্কা দেওয়ার সময় চালকের আসনে ছিলেন ড্রাইভিং লাইসেন্সবিহীন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নূর রহমান জিতু। এ সময় গাড়ির চালক পাশের সিটে বসে ছিলেন।

এ প্রসঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফিরোজ উল হাসান বলেন, ‘তাদের কাছে থেকে মুচলেকা ও উপযুক্ত ক্ষতিপূরণ আদায় করে স্ব-স্ব অভিভাবকের কাছে হস্তান্তর করা হবে। এছাড়া, ভবিষ্যতে তারা যাতে গাড়ি নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে না পারে সে ব্যবস্থা করা হবে।’

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড