• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবি শিক্ষক সমিতির সভাপতি ফারুকী, সম্পাদক আশরাফুল

  রাবি প্রতিনিধি

১৯ এপ্রিল ২০১৯, ১৬:৫৬
রাবি শিক্ষক সমিতির নতুন কমিটি
রাবি শিক্ষক সমিতির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক সাইফুল ইসলাম ফারুকী ও সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন অধ্যাপক আশরাফুল ইসলাম খান।

নির্বাচনে ১৫টি পদের মধ্যে দশটি পদে আওয়ামী সমর্থিত প্রার্থী এবং বিএনপি-জামাতপন্থী প্যানেল থেকে পাঁচজন প্রার্থী জয়ী হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল তিনটায়। সন্ধ্যা সাতটার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক এ বি এম হামিদুল হক দুলাল।

প্রাপ্ত ফলের ভিত্তিতে সভাপতি পদে বিএনপি-জামাতপন্থী জাতীয়তাবাদী ও ইসলামে মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ সাদা প্যানেলের অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম ফারুকী ৫০৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী পন্থী মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ প্যানেলের অধ্যাপক ড. খন্দকার ফরহাদ হোসেন পেয়েছেন ৪৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে আওয়ামী পন্থী প্যানেলের অধ্যাপক আশরাফুল ইসলাম খান পেয়েছেন ৪৯০ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামাত প্যানেলের অধ্যাপক ড. আমিনুল হক পেয়েছেন ৪৬৪ ভোট।

আওয়ামী পন্থী প্যানেলের অন্য নির্বাচিতরা হলেন- সহসভাপতি ড. সাইয়েদুজ্জামান (মিলন), কোষাধ্যক্ষ রেজিনা লাজ, যুগ্ম-সম্পাদক মোজম্মেল হোসেন বকুল। সদস্য পদে নির্বাচিতরা হলেন- আবুল কালাম আজাদ, শেখ শামসুল আরেফিন, এ এম শহীদুল আলম (লিটন), আজিজুর রহমান (শামীম), এ কে এম মাহমুদুল হক (টুটুল), রফিকুল ইসলাম (রয়েল)।

বিএনপি-জামাত প্যানেল থেকে অন্য জয়ীরা হলেন- সদস্য পদে রেজাউল করীম, আলতাফ হোসেন, শাহাদাৎ হোসেন এবং ইয়ামিন হোসেন।

নির্বাচন কমিশনার অধ্যাপক এ বি এম হামিদুল হক দুলাল জানান, 'নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।' কোনো পক্ষ থেকে কোনো প্রকার অভিযোগ পাওয়া যায়নি বলেও জানান তিনি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড