• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ন্যাশনাল নিউজ পেপার অলিম্পিয়াডে অধ্যাপক ড. মো. ছোলায়মান

যারা পত্রিকা পড়ে তারা অন্য সবার চেয়ে এগিয়ে

  বাকৃবি প্রতিনিধি

১৯ এপ্রিল ২০১৯, ১৬:৩০
ন্যাশনাল নিউজ পেপার অলিম্পিয়াড
বাকৃবিতে ন্যাশনাল নিউজ পেপার অলিম্পিয়াডের সিলেকশন রাউন্ড (ছবি : সংগৃহীত)

নিয়মিত যারা পত্রিকা পাঠ করেন তারা স্বাভাবিকভাবেই অন্য সবার চেয়ে এগিয়ে থাকেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির।

বিশ্বের কোথায় কী ঘটছে, বিজ্ঞানের নিত্য নতুন আবিষ্কার, রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি, বাণিজ্য, সাহিত্য ও সংস্কৃতি, খেলাধুলাসহ সব কিছুই জানা যায় পত্রিকা পাঠের মাধ্যমে। এ কারণে পত্রিকা পাঠকরা চাকুরির পরীক্ষা থেকে শুরু করে সব ধরনের প্রতিযোগিতামূলক পরীক্ষাতেও এগিয়ে থাকেন।

শুক্রবার (১৯ এপ্রিল) ময়মনসিংহ বিভাগীয় ন্যাশনাল নিউজ পেপার অলিম্পিয়াডের সিলেকশন রাউন্ডের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইয়ুথপ্রেনিয়র নেটওয়ার্কের আয়োজনে বাকৃবি ক্যাম্পাসে প্রতিযোগিতাটির বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। এতে ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। এরপর বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের কনফারেন্স রুমে একটি কর্মশালার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ফসল উদ্ভিদ বিজ্ঞানের অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ড. তানভীর রহমান। কর্মশালায় উন্মুক্ত কুইজ ও শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা পরিচালনা করে প্রথম আলো।

ওডি/এসএসকে/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড