• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে মানববন্ধন

  বরিশাল প্রতিনিধি

১৮ এপ্রিল ২০১৯, ১৮:০৬
ববি
বরিশাল বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) উপাচার্য ড. এস এম ইমামুল হকের পদত্যাগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় পরিবার। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন শুরু হয়। দেড় ঘণ্টাব্যাপি এ মানববন্ধনে সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহসভাপতি সরদার কায়সার আহমেদ, সাবেক সভাপতি আরিফ হোসেন, মোহাম্মদ তানভীর কায়সার, শিক্ষর্থী প্রতিনিধি লোকমান হোসেন, আল আমিন, শফিকু ইসলাম, জহিরুল ইসলাম, তনুশ্রী ভট্টাচার্য, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা বরুণ কুমার দে, তৃতীয় শ্রেণির কর্মচারী কল্যাণ পরিষদের সহসভাপতি হারুণ অর রশিদ ও সাধারণ সম্পাদক বনি আমিনসহ চতুর্থ শ্রেণির কর্মচারী পরিষদের নেতারা, প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে কোনো শিক্ষার পরিবেশ নেই। এখানে নতুন নতুন নিয়ম, আইন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে। কোনো কিছুতে কোনো নিয়ম বা আইন মানা হয় না। উপাচার্যর নিজের করা আইন দিয়ে বিশ্ববিদ্যালয় চলছে। আমাদের দাবি একটাই হয় উপাচার্যের কর্ম মেয়াদ ২৮ মে পর্যন্ত ছুটিতে যাক নতুবা তিনি পদত্যাগ করুক।

আর দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া জানান, ২৬ মার্চ থেকে টানা আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে। এ দিকে, ১০ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি উপাচার্যের অনিয়মের ৮ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সহমত পোষণ করে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি ঘোষণা করেন।

অভিজ্ঞতা ও দক্ষতার ভিত্তিতে নিয়োগসহ ১২ দফা দাবিতে নানান কর্মসূচি পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (গ্রেড : ১৭-২০) কর্মচারী কল্যাণ পরিষদ। ধারাবাহিকতায় আজ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা যার যার অবস্থান থেকে একমত পোষণ করেই উপাচার্যর পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড