• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নজরুল বিশ্ববিদ্যালয়

অবৈধভাবে বিশ্ববিদ্যালয় কর্মচারীর বিদ্যুৎ ও পানির সংযোগ ব্যবহার

  জাককানইবি প্রতিনিধি

১৮ এপ্রিল ২০১৯, ১৩:৫০
জাককানইবি
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে কর্মরত কর্মচারী জুয়েলের বাসায় চলছে বিশ্ববিদ্যালয় থেকে অবৈধভাবে নেওয়া বিদ্যুৎ ও পানির সংযোগ।

বিশ্ববিদ্যালয় সংলগ্ন চারুদ্বীপের পাশে গিয়ে বিশ্ববিদ্যালয় থেকে অবৈধ বিদ্যুৎ ও পানি সংযোগ নেওয়ার গোপন অভিযোগ পাওয়ার পর মঙ্গলবার (১৬ এপ্রিল) ঘটনাস্থলে যান বিশ্ববিদ্যালয়ের উপপ্রধান প্রকৌশলী মো. মাহবুবুল ইসলাম, চারুকলা বিভাগের বিভাগীয় প্রধান নগরবাসী বর্মন, সিকিউরিটি অফিসার মো. রামিম আল করিম।

ঘটনার সত্যতা স্বীকার করে উপপ্রধান প্রকৌশলী মো. মাহবুবুল ইসলাম বলেন, চারুকলা বিভাগের বিভাগীয় প্রধানের দেওয়া তথ্য পেয়ে আমরা এসেছি এবং এটি একটি অবৈধ সংযোগ তা চিহ্নিত করেছি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি যে সিদ্ধান্ত দিবে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

এ সময় সহকারী প্রক্টর আল জাবির উপস্থিত ছিলেন। তিনি বলেন, জুয়েল বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সে ব্যবহার করেছে, সে অনুমতি নিতে পারত।

এ বিষয়ে প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান বলেন, এটি অনৈতিক যা শাস্তিযোগ্য অপরাধ। আমরা তাকে লিখিত দিতে বলেছি কেন সে এই কাজ করেছে। তার চিঠি পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

চারুকলা বিভাগের শিক্ষাকার্যক্রম পরিচালিত হয় চারুদ্বীপে। চারুকলা বিভাগের বিদ্যুৎ সংযোগ ও পানি সংযোগ থেকে অনুমতি না নিয়েই বিশ্ববিদ্যালয় সীমানার বাইরে লুকিয়ে বিদ্যুৎ সংযোগ মাটির নিচে ও পুকুরের পানির নিচে দিয়ে লুকানো পাইপ দিয়ে পানি সরবরাহ করে জুয়েল।

জানা যায়, সম্প্রতি জুয়েল নিজের অর্থে বিশ্ববিদ্যালয় সংলগ্ন জমি ক্রয় করে সেখানে ভবন নির্মাণ করেন বসবাসের উদ্দেশ্যে।

অন্যদিকে অভিযুক্ত জুয়েল বলেন, আমি না জেনে ভুল করেছি, তবে সোহেল রানা স্যারকে (ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিয়ভাগের বিভাগীয় প্রধান) জানিয়েছি। ভবিষ্যতে এমন কাজ থেকে বিরত থাকব।

তবে এ ব্যাপারে তাকে জানানো হয়নি বলে জানিয়েছেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান সোহেল রানা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড