• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

জাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

‘দুইটা টাকা দেন, ক্লাসরুম কিনবো’

  ক্যাম্পাস ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ১২:৫৮
জাবি
ক্লাসরুমের দাবিতে অভিনব প্রতিবাদ (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ক্লাসরুমের দাবিতে প্রতীকী ভিক্ষা করলেন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের তৃতীয় বর্ষের (৪৬তম ব্যাচ) শিক্ষার্থীরা। বুধবার (১৭ এপ্রিল) দুপুরে সমাজবিজ্ঞান অনুষদের চারতলায় এ অভিনব প্রতিবাদ করেন তারা।

এ প্রসঙ্গে শিক্ষার্থীরা বলেন, নিয়মিতই আমাদের এ অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়। বুধবার দুপুরে ক্লাসের জন্য অপেক্ষা করছিলাম ২০-২৫ জন শিক্ষার্থী। তখন আমাদের মধ্যে কয়েকজন কাগজ বিছিয়ে ভিক্ষার জন্য বসে পড়েন। হাতে লেখা কাগজে লেখা ছিল, ‘দুইটা টাকা দেন, ক্লাসরুম কিনবো’।

শিক্ষার্থীদের অভিযোগ, প্রতিষ্ঠার ৮ বছর পেরিয়ে গেলেও আইন ও বিচার বিভাগ নিজস্ব শ্রেণিকক্ষ পায়নি। কোনো ধরনের অবকাঠামোগত সুবিধাও নেই। প্রতিষ্ঠার পর থেকে সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের একটি এবং ভূগোল ও পরিবেশ বিভাগের একটি শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম পরিচালনা করা হতো। পরে জহির রায়হান মিলনায়তনের দোতলায় দুইটি শ্রেণিকক্ষ পাই। গত বছরের ১০ জুলাই ভূগোল ও পরিবেশ বিভাগ নিজেদের শ্রেণিকক্ষটি দখলে নিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের জন্য প্রায় দেড় হাজার কোটি টাকা একনেকে পাস হয়েছে, যেখানে আইন বিভাগের জন্যও বরাদ্দ আছে। প্রকল্পের কাজ শুরু হলে এই সংকট সমাধান হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড