• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-১৯

নর্থ সাউথকে গুঁড়িয়ে অপরাজিত চ্যাম্পিয়ন সোনারগাঁও ইউনিভার্সিটি

  রেহেনা আক্তার রেখা

১৭ এপ্রিল ২০১৯, ২০:১৩
টেবিল টেনিস
অপরাজিত চ্যাম্পিয়ন সোনারগাঁও ইউনিভার্সিটি (ছবি : দৈনিক অধিকার)

শুরুর দুই সেটে সহজে জয় পেলেও ফাইনালে যেন স্নায়ুর চাপ পেয়ে বসল ইমরান ও সায়হামকে। তবে শেষ পর্যন্ত দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-১৯ এর পুরুষ দ্বৈত টেবিল টেনিসে চ্যাম্পিয়নের মুকুট পরলেন রাজধানীর অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) ছেলেরা। নর্থ সাউথ ইউনিভার্সিটিকে ৩-০ সেটে হারিয়ে এ জয় পান তারা।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১টায় নর্থ সাউথ ইউনিভার্সিটি মাঠে অনুষ্ঠিত হয় ম্যাচটি। ম্যাচের শুরু থেকেই দাপুটে খেলে যাচ্ছিল সোনারগাঁও ইউনিভার্সিটি ব্যবসায় অনুষদের ইমরান হোসেন ও আইন বিভাগের শিক্ষার্থী সায়হাম। অবশেষে তাদের দুর্দান্ত পারফরম্যান্সে সোনারগাঁও ইউনিভার্সিটির কাছে হার মানল নর্থ সাউথ ইউনিভার্সিটি।

নর্থ সাউথ ইউনিভার্সিটির মতো শক্ত প্রতিপক্ষকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় নিজের অনুভূতি জানতে চাইলে ইমরান দৈনিক অধিকারকে বলেন, এ অর্জন অনেক গৌরবের, অনেক আনন্দের। এ সাফল্য খেলাধুলার প্রতি আমার আগ্রহকে আরও বহুগুণ বাড়িয়ে দিয়েছে।

টেবিল টেনিস

ইমরান দেশের হয়ে আন্তর্জাতিক অঙ্গনেও খেলেছেন বেশ কয়েকবার। এ প্রসঙ্গে বলতে গিয়ে ইমরান বলেন, দেশের বাহিরের কয়েক বার যাওয়া হয়েছে। যাওয়া হয়েছে কাতার, থাইল্যান্ড, পাকিস্তান, ইন্ডিয়া, শ্রীলঙ্কা, চায়নাতে। এবার আন্তর্জাতিক পর্যায় থেকে দেশের জন্য পদক নিয়ে আসতে চাই। এই জন্য প্রয়োজন সবার সাপোর্ট। আশা করি টেনিস নিয়ে স্বপ্ন পূরণে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন এবং ইউনিভার্সিটি সাহায্য করবে।

এ দিকে, বিশ্ববিদ্যালয়ের এ ঈর্ষণীয় সাফল্যে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে অনেকটা আবেগাপ্লুত হয়ে পড়েছেন সায়হাম। তিনি বলেন, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় খেলায় আমাদের সামনে অনেক প্রতিপক্ষ এসেছিল। তাদের আমরা হারিয়ে সেমিফাইনালে উঠি। সেমিফাইনালে ড্যাফোডিল ইউনিভার্সিটির সঙ্গে আমাদের খেলা ছিল এবং তাদের মধ্যে একজন ছিলেন জাতীয় দলের খেলোয়াড়। তাদের সঙ্গে যেদিন সেমিফাইনাল খেলা ছিল, সেদিনের আগের রাত থেকে ইমরান ভাইয়ের অনেক জ্বর ছিল। উনি অনেক জ্বর নিয়েও মাঠে নামেন। উনার এই অবস্থা দেখে আমি অনেক চিন্তায় পড়ে গিয়েছিলাম। কারণ ড্যাফোডিলের খেলোয়াড়রা ঐদিনে চট্রগ্রাম ইউনিভার্সিটির একটি শক্ত টিমকে ৩-১ সেটে হারিয়েছিল। এতে আমি আরও ঘাবড়ে যাই। তবে আমার বিশ্বাস ছিল যে, যেহেতু ইমরান ভাই আমার সঙ্গে ছিল, সেজন্য জেতার সুযোগটা বেশি ছিল। এর পর ড্যাফোডিলকে আমরা ৩-০ সেটে হারিয়ে জয়লাভ করি।

টেবিল টেনিস

তিনি বলেন, ইমরান ভাই জ্বর নিয়েও আমাদের জয়লাভ নিশ্চিত করে দেন তার অসাধারণ খেলা দিয়ে। এরপর আমরা ফাইনালে উঠি। ফাইনালে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে ৩-০ সেটে হারিয়ে আমরা চ্যাম্পিয়ন হয়।

টেবিল টেনিসে সোনারগাঁও ইউনিভার্সিটি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় টিমকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস.এম নুরুল হুদা। তিনি বলেন, মঙ্গলবার সোনারগাঁও ইউনিভার্সিটি নর্থ সাউথ ইউনিভার্সিটিকে ৩-০ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। ইউনিভার্সিটির রেজিস্ট্রারের পক্ষ থেকে তথা রেজিস্ট্রার অফিসের পক্ষ থেকে আমি তাদেরকে প্রথমে অভিনন্দন জানাই এবং আমি দোয়া করি যেন তারা কোকারিকুলাম অ্যাকটিভিটিসে যেভাবে ভালো করছে শিক্ষাতেও তারা একইভাবে ভালো করবে। আমি আগেও ধারণা করেছিলাম যে এরকম একটা রেজাল্ট আমাদের আসবে।

টেবিল টেনিস

তিনি বলেন, গত দুই বছর যাবত তারা ইন্টার টেবিল টেনিস টুর্নামেন্টে সফল হয়েছে। এর অন্যতম কারণ হচ্ছে তারা অনবরত প্র্যাকটিসের মধ্যে ছিল। আমি বিশ্বাস করি যে প্র্যাক্টিস মেকস এ ম্যান পারফেক্ট। তারা অনুসরণ করেই আজকে পারদর্শী হয়েছে এবং তারা ভালো করার কারণ হচ্ছে তারা দুই বছর যাবত অত্যন্ত পরিশ্রম করেছে। আমি গত ইন্টার ডিপার্টমেন্টের ফল দেখে আশাবাদ ব্যক্ত করেছিলাম যে তারা ইন্টার ইউনিভার্সিটিতেও ভালো ফল করবে। আমরা যে রেজাল্ট পেয়েছি সেটা অত্যন্ত ভালো রেজাল্ট। সত্যি আমি অনেক আনন্দিত। রেজাল্ট পেয়ে আমার শিশুসুলভ মনটা জেগে উঠেছিল। আমার তখন ইচ্ছে হয়েছিল আমি মাঠে অথবা রাস্তায় নেমে পড়ি। আমি আশা করব যে সোনারগাঁও ইউনিভার্সিটি সোনার ছেলেরা আরও ভালো করবে আমি তাদের উত্তরোত্তর উন্নতি কামনা করি।

টেবিল টেনিস

‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এই মূল প্রতিপাদ্যকে ধারণ করে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশে প্রথমবারের মতো আয়োজন করা হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯’। এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন দেশের ৬৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় ২ হাজার ৭০০ ক্রীড়াবিদ। প্রতিযোগিতাটিতে আয়োজন করা হয়- ফুটবল, ক্রিকেট, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, সাইক্লিং, সুইমিং এবং অ্যাথলেটিকস এই ১০টি ইভেন্টের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড