• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবির সাংবাদিকতা বিভাগের র‌্যাগিংয়ের অভিযোগ প্রত্যাহার

  জাবি প্রতিনিধি

১৭ এপ্রিল ২০১৯, ১৩:২৭
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

র‌্যাগিংয়ের অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের অধ্যয়নরত প্রথম বর্ষের (৪৮তম আবর্তন) শিক্ষার্থীরা।

বিভাগের দ্বিতীয় বর্ষের (৪৭তম আবর্তন) কয়েকজন শিক্ষার্থী কর্তৃক তারা র‌্যাগিংয়ের শিকার হয়েছেন বলে প্রথমে মৌখিকভাবে অভিযোগ করলেও, তা মিথ্যা ও অতিরঞ্জিত ছিল এমনটি বলে রাতে লিখিত দিয়ে সে অভিযোগ প্রত্যাহার করে নেন তারা।

গত সোমবার রাতে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর মৌখিকভাবে দেওয়া এ অভিযোগ ‘অতিরঞ্জিত’ ছিল বলে দাবি করে তা প্রত্যাহার করে নিয়েছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস সূত্রে জানা গেছে, সোমবার রাত সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের অধ্যয়নরত প্রথম বর্ষের শিক্ষার্থীদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ‘র‌্যাগিং’ দিচ্ছেন বলে অভিযোগ ওঠে। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে তাদের সামনে প্রথম বর্ষের শিক্ষার্থীরা র‌্যাগিংয়ের মৌখিক অভিযোগ প্রদান করেন।

অভিযোগকারী শিক্ষার্থীরা বলেন, গত সোমবার বিকালে বিভাগের আন্তবিভাগ ক্রিকেট খেলা ছিল। খেলায় প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান হোসেনের অংশগ্রহণের কথা থাকলেও তিনি মাঠে উপস্থিত হননি। সেদিন রাতে প্রথম বর্ষের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বসে আড্ডা দিচ্ছিলেন এ সময় সেখানে দ্বিতীয় বর্ষের ১০-১২ জন শিক্ষার্থী উপস্থিত হয়। তারা ইমরানকে খেলায় অংশ না নেওয়ার কারণ জিজ্ঞেস করেন। ইমরান কোনো উত্তর না দিলে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা তার সঙ্গে উচ্চস্বরে কথা বলে, গালাগালি করে এবং এরপর তারা সেখান থেকে চলে যান।

প্রত্যাহারপত্রে শিক্ষার্থীরা উল্লেখ করে বলেন, সেদিন রাতের ঘটনা অনাকাঙ্ক্ষিত ছিল। ভুল বোঝাবুঝি ও মনোমালিন্য থেকে তারা প্রক্টরের কাছে মৌখিকভাবে অভিযোগ করেছিলেন। এ অভিযোগ আমলে না নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিতভাবে অনুরোধ করেছেন তারা।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান জানান, সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা সোমবার রাতে মৌখিকভাবে যে অভিযোগ করেছেন, তা মঙ্গলবার লিখিত দিয়ে প্রত্যাহার করে নিয়েছেন। তারা বলেছেন, ‘মৌখিক অভিযোগ অতিরঞ্জিত ছিল’। তাই এ বিষয়ে প্রক্টরিয়াল বডি কোনো সিদ্ধান্ত নিচ্ছে না।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড