• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভর্তি জালিয়াতিদের বিরুদ্ধে ডাকসুর এজিএসের জিরো টলারেন্স ঘোষণা

  ঢাবি প্রতিনিধি

১৭ এপ্রিল ২০১৯, ১৩:০৮
ঢাবি
সাদ্দাম হোসেন (ছবি : সম্পাদিত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) যারা জালিয়াতির মাধ্যমে ভর্তি হয়েছে তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন ডাকসুর এজিএস ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জালিয়াতি করে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে তিনি বলেন, ‘জালিয়াতির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া সকলের ছাত্রত্ব বাতিল এবং প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। শুভবোধের ঢাকা বিশ্ববিদ্যালয়কে অন্যায়ের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতেই হবে।’

আমির হোসেন মুরাদ নামে একজন মন্তব্য করেছেন, ‘এমনটিই চেয়েছিলাম, ধন্যবাদ জালিয়াতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তোলার জন্য।’

এর আগে সোমবার (১৫ এপ্রিল) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বটতলায় সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে ‘ভর্তি জালিয়াতবিরোধী’ সভায় অংশ নিয়েছেন একদল সাধারণ শিক্ষার্থীরা। সভায় তারা কিছু কর্মসূচি ঘোষণা করেন। এ সবের মধ্যে রয়েছে- জালিয়াতদের বহিষ্কারের জন্য প্রশাসনকে স্মারকলিপি প্রদান করা, প্রতিটি অনুষদের ডিন এবং কয়েকটি ডিপার্টমেন্টের (যাদের জালিয়াত সংখ্যা তুলনামূলক বেশি) চেয়ারপার্সন বরাবর স্মারকলিপি দেওয়া হবে, ডাকসু নেতৃবৃন্দকেও এ ব্যাপারে সোচ্চার হওয়ার জন্য স্মারকলিপি প্রদান করা, এসব লিগ্যাল অ্যাকশনগুলো নেওয়ার পর ক্যাম্পাসে জালিয়াতদের ছবিসহ ব্যানার, লিফলেট বিতরণের মাধ্যমে জনমত গড়ে তুলা এবং তাদেরকে সামাজিকভাবে বয়কট।

উল্লেখ্য, গত কয়েক বছরে অন্তত অর্ধশত শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি জালিয়াতি করে ভর্তি হয়েছেন বলে জানায় আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনার অনেকের বিরুদ্ধে মামলাও হয়েছে। বর্তমানে এ মামলার তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। শিগগিরই আদালতে এই মামলার চার্জশিট দেওয়া হবে বলে জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড