• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে ফার্মেসি বিভাগের স্নাতক সমাপনী ও নবীন বরণ

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৬ এপ্রিল ২০১৯, ২২:১১
বশেমুরবিপ্রবিতে স্নাতক সমাপনী ও নবীন বরণ অনুষ্ঠান
ফার্মেসি বিভাগের স্নাতক সমাপনী ও নবীন বরণ (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফার্মেসি বিভাগ ও ফার্মেসি অ্যাসোসিয়েশনের আয়োজনে তৃতীয় গ্র্যাজুয়েশন সমাপনী, নবীন বরণ ও কালচারাল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফার্মেসি বিভাগের সভাপতি ড. রেজিনা রউফের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ড. তরিকুল ইসলাম, মো. শফিকুল ইসলাম, আবুল বাশার রিপন খলিফা এবং প্রভাষক মো. সোলায়মান হোসাইন, মিলন মন্ডল, শানিতা জামান স্মৃতি, উম্মে হাফসা আশা, মোসা. খাদিজা আক্তার, সাদীদ হোসাইন এবং তাসনিয়া নাহিয়ান জুলফিকার।

শুভেচ্ছা বক্তব্যে নবীন দের উদ্দেশে ড. রেজিনা রউফ বলেন, 'তোমরা অনেক প্রতিদ্বন্দ্বিতা করে ফার্মেসি বিভাগে পড়ার সুযোগ পেয়েছো এজন্য তোমাদের অভিনন্দন তবে এখানেই তোমাদের থেমে গেলে চলবে না, আমাদের দক্ষ শিক্ষকমণ্ডলীদের সহায়তায় জীবনের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে।'

অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থী ও গ্র্যাজুয়েটদের হাতে ফুল ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এ সময় নবীন ও স্নাতক শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা ও অনুভূতি প্রকাশ করেন। এরপরে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে ফার্মেসি বিভাগের গুরুত্ব বুঝাতে গিয়ে বলেন, 'আমাদের সময় বাংলাদেশের মেধাবী শিক্ষার্থীরা মেডিকেল এবং ফার্মেসি শিক্ষার মধ্যে থেকে ফার্মেসি বিষয়কে বেছে নিতো।' এছাড়াও তিনি শিক্ষার পরিবেশ রক্ষায় গৃহীত মাদক বিরোধী বিভিন্ন পদক্ষেপের কথাও উল্লেখ করেন।

উল্লেখ্য, নবীন শিক্ষার্থীদের মধ্যে ১৩ জন বিদেশী শিক্ষার্থী রয়েছে। জীববিজ্ঞান অনুষদের প্রথম বিভাগ হিসেবে ঔষধ ও স্বাস্থ্য বিজ্ঞান শিক্ষা ও গবেষণা ২০১২ সাল থেকে সুনামের সাথে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড