• শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে ‘উদ্ভাবকের খোঁজে’ ক্যাম্পেইন অনুষ্ঠিত

  ক্যাম্পাস ডেস্ক

১৬ এপ্রিল ২০১৯, ১৯:৩৯
বেরোবিতে উদ্ভাবকের খোঁজে শীর্ষক ক্যাম্পেইন
উদ্ভাবকের খোঁজে শীর্ষক ক্যাম্পেইনে অংশগ্রহণকারীরা (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘উদ্ভাবকের খোঁজে’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর অ্যাকাডেমিক ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে এটুআই প্রোগ্রাম কর্তৃক আয়োজিত এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে উদ্বোধনী বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

উপাচার্য বলেন, 'এ ধরনের আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীরা নতুন নতুন আইডিয়া উদ্ভাবন করার সক্ষমতা অর্জন করবেন। নতুন আইডিয়াগুলো সকলের মাঝে শেয়ার করতে এবং সমাজে তরুণ উদ্ভাবক হিসেবে অবদান রাখতে সক্ষম হবেন। এটুআইর এই কার্যক্রম একটি উদ্ভাবন-বান্ধব বাংলাদেশ বিনির্মাণে তরুণদের উজ্জীবিত করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।'

সাইবার সেন্টারের পরিচালক ও বেরোবি ইনোভেশন হাবের ফোকাল পার্সন মুহা. শামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্যাম্পেইনে সার্বিক তথ্য উপস্থাপন করেন এটুআই প্রতিনিধি সজীব রায় ও মাহবুবা ইসলাম বহ্নি। এ সময় চ্যানেল আই রংপুরের স্টাফ রিপোর্টার মেরিনা লাভলীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীরা বিভিন্ন প্রশ্নোত্তরে অংশ নেন।

উল্লেখ্য, এ ধরনের ক্যাম্পেইন থেকে ধারণা লাভের পর নিবন্ধনকৃত উদ্ভাবকদের মধ্য থেকে বিভাগীয় পর্যায়ে বাছাইয়ের মাধ্যমে প্রাথমিকভাবে নির্বাচিত করা হবে এবং পরবর্তীতে নির্বাচিতদের ফাইনাল রাউন্ডে প্রতিযোগিতার জন্য যোগ্য করে তোলা হবে। এটুআই বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএআইডি এবং ইউএনডিপির সহায়তায় পরিচালিত একটি বিশেষ প্রোগ্রাম।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড