• বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাল থেকে চবিতে 'শাটল ট্রেন' এর প্রদর্শনী

  চবি প্রতিনিধি

১৫ এপ্রিল ২০১৯, ২১:৪২
কাহিনী চলচ্চিত্র 'শাটল ট্রেন'
ক্যাম্পাস ভিত্তিক কাহিনী চলচ্চিত্র 'শাটল ট্রেন' (ছবি : সংগৃহীত)

আগামীকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দেশের ইতিহাসে প্রথম ক্যাম্পাস ভিত্তিক কাহিনী চলচ্চিত্র 'শাটল ট্রেন' প্রদর্শিত হতে যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী প্রদীপ ঘোষ নির্মিত এ চলচ্চিত্রটির প্রদর্শনী আগামী ১৬, ১৭ ও ১৮ এপ্রিল এ.কে খান আইন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে। প্রতিদিন বেলা ১২ টা, দুপুর ২ টা ও বিকেল ৪ টায় এই প্রদর্শনী চলবে। 

তিন দিনব্যাপী এ প্রদর্শনীর প্রিমিয়ার শো আগামীকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আক্তার। এছাড়া চলচ্চিত্র পরিচালক প্রদীপ ঘোষ ও প্রধান সহকারী পরিচালক রিফাত মোস্তফা, অভিনেতা ইমরান হোসেন ও অভিনেত্রী সাদিয়া আফরোজ শান্তাও উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, চবির সাবেক শিক্ষার্থী মোহসেনা ঝর্ণার 'বহে সমান্তরাল' গল্প অবলম্বনে বিশ্ববিদ্যালয়ের চারুকলার সাবেক শিক্ষার্থী প্রদীপ ঘোষের পরিচালনায় এই চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। 

চলচ্চিত্রটির পরিচালক প্রদীপ ঘোষ জানান, 'সম্পূর্ণ গণ-অর্থায়নে নির্মিত এ চলচ্চিত্রে মৌলিক গান রয়েছে। এছাড়াও ট্রেনের বগি ভিত্তিক গান রয়েছে। এতে যারা অভিনয় করছেন তারা সবাই বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী।'

তিনি আরও জানান, 'চলচ্চিত্রটির নাম শাটল ট্রেন হলেও এতে শুধু শাটল ট্রেনের গল্পই থাকবে না, বরং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য ও রূপ বৈচিত্র্যও উঠে আসবে।'

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড