• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝড়ের কবলে খুলনা বিশ্ববিদ্যালয়ের চৈত্র সংক্রান্তি

  খুবি প্রতিনিধি

১৩ এপ্রিল ২০১৯, ২০:৫৩
চৈত্র সংক্রান্তির উদ্বোধন
বেলুন উড়িয়ে চৈত্র সংক্রান্তির উদ্বোধন করছেন খুবি উপাচার্য (ছবি : সংগৃহীত)

বাংলা পুরোনো বছরকে বিদায়ে বৈশাখের আগের দিন জাঁকজমকের মধ্য দিয়ে পালন করা হয় চৈত্র সংক্রান্তি। সেই সংস্কৃতি ও ঐতিহ্যের ধারাবাহিকতায় খুলনা বিশ্ববিদ্যালয়েও চৈত্র সংক্রান্তি ১৪২৫ উদযাপনে বিভিন্ন আয়োজন করা হয়। কিন্তু সে আয়োজনে বাদ সাধে দুর্যোগপূর্ণ আবহাওয়া।

শনিবার (১৩ এপ্রিল) ১৪২৫ সনের চৈত্র সংক্রান্তি উদযাপনে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী সাপ খেলা, মোরগ লড়াই এবং বানর খেলার আয়োজন করা হয়। বিকেল ৬ টার দিকে হঠাৎ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে পুতুল নাচ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এর আগে বিকালে খুবি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বেলুন উড়িয়ে চৈত্র সংক্রান্তি ১৪২৫ এর উদ্বোধন এবং আলপনা উৎসবে অংশগ্রহণ করেন। পরে মেলা প্রাঙ্গণে উপস্থিত থেকে ঐতিহ্যবাহী বিভিন্ন খেলা উপভোগ করেন তিনি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক মো. শরীফ হাসান লিমন উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্র বলছে, আবহাওয়া অনুকূলে থাকলে আগামীকাল যথাসময়ে মঙ্গল শোভাযাত্রাসহ অন্যান্য কার্যক্রম সংগঠিত হবে। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড