• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নুসরাত হত্যার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

  ইবি প্রতিনিধি

১৩ এপ্রিল ২০১৯, ১৭:৫৩
নুসরাত হত্যার বিচারের দাবিতে ইবিতে মানববন্ধন
ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে ও এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (১৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে বিভিন্ন প্রতিবাদী ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধন করে তারা।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিমা বানু, ভারপ্রাপ্ত প্রক্টর আনিসুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

প্রতিবাদকারীরা এই হত্যার সুষ্ঠু তদন্ত ও দোষীদের সর্বোচ্চ সাজার দাবি জানান। তাঁরা বলেন, 'খুন-ধর্ষণ এখন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। ঘটনা ঘটার পর বিচার না হওয়া বা বিচারে দীর্ঘসূত্রতার কারণে অপরাধীরা আরও বেপরোয়া হয়ে উঠছে বলে অভিযোগ করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, 'নুসরাতকে স্পষ্ট ও পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যার সঙ্গে যারা জড়িত, তাদের বেঁচে থাকার কোনও অধিকার নেই। এ ঘটনার সঙ্গে জড়িত দোষীদের বের করে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।'

মানববন্ধন থেকে নুসরাত হত্যার দ্রুত বিচার না হলে কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড