• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

বৈধ উপাচার্যের দাবিতে গণ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নোটিশ জারি

  গণবি প্রতিনিধি

১৩ এপ্রিল ২০১৯, ১৫:৩২
গণবি
শিক্ষার্থীদের নোটিশ জারি (ছবি : দৈনিক অধিকার)

ইউজিসি কর্তৃক বৈধ উপাচার্যের দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গণবি)। আন্দোলনের অংশ হিসেবে শনিবার (১৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয় ভবনের ভেতরে কোনো বাস প্রবেশ করতে দেওয়া হয়নি। এ সময় বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষকদেরও প্রবেশ করতে দেওয়া হয়নি। তবে কিছুটা সময় অতিবাহিত হওয়ার পরে অনেক বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী বিশ্ববিদ্যালয় ভবনে প্রবেশ করে অবসর সময় অতিবাহিত করতে লক্ষ্য করা যায়।

সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট, প্রশাসনিক ভবন, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে তালা ঝুলিয়ে বিশ্ববিদ্যালয় ভবন ও দেয়ালগুলোতে ‘উপাচার্য নিয়োগের আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয় কার্যক্রম বন্ধ’ শিরোনামে নোটিশ টানাতে থাকে আন্দোলনকারীরা।

নোটিশে বলা হয়, ‘বৈধ উপাচার্য চাই’ আন্দোলনকে কেন্দ্র করে এবং উচ্চ আদালতের রায়কে সম্মানপূর্বক রায় চূড়ান্তভাবে বলবৎ যোগ্য না হওয়া পর্যন্ত অর্থাৎ রায়ের বিরুদ্ধে রাষ্ট্র পক্ষ আপিলের সুযোগ না হারানো পর্যন্ত অথবা রাষ্ট্র পক্ষ রায়ের বিরুদ্ধে আপিল না করা পর্যন্ত সর্বোচ্চ আগামী ২ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক, অ্যাকাডেমিক এবং পরীক্ষা নিয়ন্ত্রকের সংশ্লিষ্ট সকল কার্যক্রম সাধারণ শিক্ষার্থীদের কর্তৃক বন্ধ ঘোষণা করা হলো।

আগামী ১৫ এপ্রিল (সোমবার) থেকে বিশ্ববিদ্যালয়ের মেইন গেইট অতিক্রম করে কোনো শিক্ষক, কর্মচারী, প্রশাসনিক কর্মকর্তাদের প্রবেশ করিতে দেওয়া হবে না। এক্ষেত্রে প্রতি বৃহস্পতিবার প্রাক্তন শিক্ষার্থীদের সনদপত্র উত্তোলনসহ জরুরি কাজ সম্পাদন করার জন্য শুধু পরীক্ষা নিয়ন্ত্রক এবং প্রশাসনিক অফিস খোলা থাকার কথা জানানো হয় নোটিশে।

উল্লেখ্য, ইউজিসি কর্তৃক বৈধ উপাচার্যের দাবিতে গেল ৬ এপ্রিল থেকে আন্দোলন করে আসছে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড