• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবি ক্যাম্পাস মাতালো ত্রিভুজের ‘ত্রয়ী-১৩’

  বাকৃবি প্রতিনিধি

১৩ এপ্রিল ২০১৯, ০৯:৩৪
বাকৃবি
ত্রয়ীর ১৩তম পর্ব মঞ্চস্থ (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাস মাতালো সাংস্কৃতিক সংগঠন ত্রিভুজের ‘ত্রয়ী-১৩’। শুক্রবার (১২ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ত্রয়ীর ১৩তম পর্ব মঞ্চস্থ হওয়ার সময় আড়াই হাজার দর্শক উপস্থিত ছিল।

অনুষ্ঠানের শুরুতেই নিউজিল্যান্ডের ক্রাইস্টচাচের্র এক মসজিদে হামলার আলোকে তুলে ধরা হয় একটি ভিন্নধর্মী পরিবেশনা। এর মূল প্রতিপাদ্য বিষয় ছিল সন্ত্রাসীদের কোনো জাত-ধর্ম নেই। পরবর্তীতে হামলায় নিহত বাকৃবির প্রাক্তন শিক্ষক কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আবদুস সামাদ স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর ত্রিভুজের সদস্যরা দেশাত্মবোধক গান পরিবেশন করেন।

আসন্ন বৈশাখকে বরণ করে নিতে মঞ্চায়িত করা হয় বৈশাখী নৃত্য। অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল রম্যরসাত্মক দলীয় অভিনয় ‘ট্যালেন্ট হান্ট’। এতে অভিনয় করেন- অর্জুন, উৎস, হিমা, শীতশ্রী, সাজ্জাদ, জয়াসহ আরও অনেকে। একে একে দলীয় নৃত্য, গান, খণ্ডনাটক দিয়ে দর্শকদের মাতিয়ে রাখা হয় অনুষ্ঠানের পুরো সময় জুড়ে। এছাড়াও একটি খণ্ডনাটকের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানা অসঙ্গতি ও ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়।

সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাউফুর রাহীম লিমনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. তানভীর রহমান, সংগঠনটির সহসভাপতি সহযোগী অধ্যাপক ড. আলেয়া ফেরদৌসী ও প্রভাষক মো. রাসেল, বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী, সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলসহ ত্রিভুজের প্রাক্তন সদস্যরা।

‘সুপ্তকে বিকশিত করাই আমাদের লক্ষ্য’ স্লোগানকে সামনে রেখে ত্রিভুজ ২০০৩ সালের ১৪ এপ্রিল প্রতিষ্ঠা লাভ করে। প্রতিবছর ‘ত্রয়ী’ নামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ত্রিভুজ। বর্তমানে সংগঠনটিতে ৬০ জন সদস্য রয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড