• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবির খেলোয়াড়দের ওপর হামলায় জাবি উপাচার্যের দুঃখ প্রকাশ

  জাবি প্রতিনিধি

১১ এপ্রিল ২০১৯, ১৯:৪৩
জাবি
বক্তব্য রাখছেন জাবি উপাচার্য (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হ্যান্ডবল খেলোয়াড় ও শিক্ষকদের ওপর অতর্কিত হামলার ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ৪৮তম আবর্তনের শিক্ষার্থীদের প্রবেশিকা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এই দুঃখ প্রকাশ করেন জাবি উপাচার্য।

তিনি বলেন, এ ঘটনাটি আমাকে খুব ব্যথিত করেছে। বঙ্গবন্ধুর নামে যে টুর্নামেন্ট সেখানে এমন ঘটনা। আমার ছেলেদের কাছে থেকে এ ধরনের আচরণ কখনো আশা করিনি। এ ঘটনাটি সারাজীবন আমার মনে দাগ কেটে রইবে। ইবির উপাচার্য আমাকে খুবই সম্মান করেন। সবসময় আপা সম্বোধন করে ডাকেন। তিনি আমার ওপর ভরসা করে তার ছেলেদের আমাদের বিশ্ববিদ্যালয়ে পাঠিয়েছিলেন, কিন্তু আমরা তাদের নিরাপত্তা দিতে পারিনি। তার কাছে খুবই ছোট হতে হয়েছে আমাকে। এ ঘটনার জন্য আমিই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অনেক বকেছি, কিন্তু প্রক্টরিয়াল টিম পুরো খেলার সময় মাঠে ছিল। তারা তাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছেন।

নতুন শিক্ষার্থীদের উদ্দেশে জাবি উপাচার্য বলেন, অতিথির সম্মান করতে জানতে হবে। তোমার বড় ভাইয়েরা যে ঘটনা ঘটিয়েছেন তা তোমরা কখনোই করবে না। আমরা এ ঘটনায় দুঃখিত এবং লজ্জিত।

অন্যদিকে, এ ঘটনায় দুঃখ প্রকাশ করে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পশ্চিম পাদদেশে মানববন্ধন কর্মসূচি পালন করেন জাবির শিক্ষার্থীরা। মানববন্ধনে দুঃখিত ও লজ্জিত, আমরা ইবির কাছে ক্ষমা প্রার্থী, আই অ্যাম সরি, দুঃখিত ইবি, সরি ইবি ইত্যাদি ব্যানার জাবি শিক্ষার্থীদের হাতে শোভা পায়।

প্রসঙ্গত, বুধবার (১০ এপ্রিল) জাবি ও ইবির মধ্যে সেমিফাইনাল হ্যান্ডবল খেলা অনুষ্ঠিত হয় জাবির কেন্দ্রীয় মাঠে। এ সময় দ্বন্দ্বে জড়িয়ে পড়েন খেলোয়াড়রা। এতে ইবির সিন্ডিকেট সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড