• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিকে বিজয়ী ঘোষণা, জাবি থেকে সকল ভেন্যু বাতিল

  ইবি প্রতিনিধি

১১ এপ্রিল ২০১৯, ১২:৪৭
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস-১৯ এর হ্যান্ডবল খেলার মাঝখানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) খেলোয়াড়দের ওপর অতর্কিত হামলার জন্য আনুষ্ঠানিকভাবে ক্ষমা প্রার্থনা করেছে আয়োজকরা। একইসঙ্গে টুর্নামেন্টের টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ইবিকে হ্যান্ডবল (পুরুষ) সেমিফাইনালের বিজয়ী ঘোষণা করা হয়েছে এবং নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হওয়ায় উদ্ভূত ওই পরিস্থিতিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে টুর্নামেন্ট ভেন্যু হিসেবে বাতিল ঘোষণা করা হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস’ নামে আয়োজকদের অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভেন্যুতে ১০ এপ্রিল ২০১৯ বিকাল সাড়ে তিনটায় অনুষ্ঠিত জাহাঙ্গীরনগর ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যকার হ্যান্ডবল (পুরুষ) সেমিফাইনাল ম্যাচ চলাকালীন সময়ে মাঠের মধ্যে ইবির খেলোয়াড়দের ওপরে হামলার ঘটনা ঘটেছে। এই দুঃখজনক ও অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ এর পক্ষ থেকে আনুষ্ঠানিক নিন্দা জানানো হচ্ছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হোস্ট ভেন্যু হিসেবে যথাযথ নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হওয়ায় উদ্ভূত ওই পরিস্থিতিতে জাবিকে টুর্নামেন্ট ভেন্যু হিসেবে বাতিল ঘোষণা করা হলো। জাবিতে অনুষ্ঠিতব্য ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯’ এর বাকি সকল খেলা স্থানান্তরিত করে অন্যান্য ভেন্যুতে আয়োজন করা হবে এবং টুর্নামেন্ট নিজ গতিতে চলমান থাকবে। স্থানান্তরিত ভেন্যু সমূহের বিস্তারিত তথ্য পরবর্তীতে জানানো হবে।

এছাড়াও, সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা কমিটি, টুর্নামেন্ট কর্তৃপক্ষ, আয়োজক মন্ত্রণালয়, উপদেষ্টা ও টেকনিক্যাল কমিটির সমন্বয়ে ঘটনাটির বিষয়ে সকল প্রকার পদক্ষেপ চলমান এবং আমরা আশা করছি খুব দ্রুত সময়ে হামলার দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা যাবে।

এ দিকে, হামলায় আহত ইবির শিক্ষার্থীদেরকে টুর্নামেন্টের কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় সাভারের এনাম মেডিকেল কলেজ থেকে প্রাথমিক চিকিৎসা প্রদানের পর ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ম্যাচের ৯ মিনিট বাকি থাকা অবস্থায় ১০-১৩ গোলে ইসলামী বিশ্ববিদ্যালয় এগিয়ে থাকার সময়ে এই বিচ্ছিন্ন ঘটনাটি ঘটে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড