• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোকপ্রশাসন বিভাগকে কলেজে অন্তর্ভুক্তির দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১০ এপ্রিল ২০১৯, ১৪:১৩
বশেমুরবিপ্রবি
মানববন্ধন অনুষ্ঠিত (ছবি : দৈনিক অধিকার)

লোকপ্রশাসন বিভাগকে সরকারি কলেজসমুহে স্বতন্ত্র বিষয় হিসেবে অন্তর্ভুক্তি করে বিসিএস শিক্ষা ক্যাডার চালু করার দাবিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বুধবার (১০ এপ্রিল) দুপুর ১২টায় বাংলাদেশ লোকপ্রশাসন পরিবারের ডাকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগে কর্মসূচি পালন করে। এ সময় বিভাগটির সকল শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানায়, বাংলাদেশের অনেক পাবলিক বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগে হাজার হাজার শিক্ষার্থী অধ্যয়নরত আছে এবং অনেক শিক্ষার্থী এ বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছে, কিন্তু সরকারি কলেজ পর্যায়ে এ বিষয়টি না থাকায় বিসিএস শিক্ষা ক্যাডার থেকে বঞ্চিত হচ্ছে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ফাল্গুনী হাকিম হিমু বলেন, লোকপ্রশাসন বিষয় সম্পর্কে অনেকেরই ধারণা নেই, যদি কলেজগুলোতে লোকপ্রশাসন বিষয়টি পড়ানো হয় তবে বাংলাদেশের প্রশাসন সম্পর্কে সকলের একটা ধারণা থাকবে। তাই লোকপ্রশাসন বিভাগকে সরকারি কলেজগুলোতে স্বতন্ত্র বিষয় হিসেবে অন্তর্ভুক্তি করার জন্য বাংলাদেশ সরকারের শিক্ষা অধিদপ্তরের কাছে আমার আকুল আবেদন।

বশেমুরবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক বিতান খানম সাংবাদিকদের বলেন, লোকপ্রশাসন বিভাগকে সরকারি কলেজে অন্তর্ভুক্ত করা ছিল আমাদের অনেক পূর্বের ইচ্ছে। সেই ইচ্ছেকে পূরণ করার জন্য কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা এই মানববন্ধনের আয়োজন করি যাতে লোকপ্রশাসন বিভাগ সরকারি কলেজে অন্তর্ভুক্ত করা হয় এবং আমাদের শিক্ষার্থীরা সেই সুবিধাটা পায়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড