• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

১১ দফা দাবিতে শাবি ছাত্র ফ্রন্টের গণস্বাক্ষর কর্মসূচি

  শাবিপ্রবি প্রতিনিধি

০৮ এপ্রিল ২০১৯, ১৮:২৬
সংবাদ সম্মেলন
শাবিপ্রবি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (শাকসু) নির্বাচন, বেতন-ফি বৃদ্ধি বন্ধ, ক্যাফেটেরিয়ার খাবারের মান বৃদ্ধি ও মূল্য হ্রাস, আবাসন ও পরিবহন সংকট নিরসনসহ ১১ দফা দাবিতে মাসব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি হাতে নিয়েছে।

সোমবার (৮ এপ্রিল) দুপুরে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক মোহাম্মাদ মিয়া (মইনুদ্দিন মিয়া)।

সম্মেলনে লিখিত বক্তব্যে মোহাম্মাদ মিয়া জানান, 'ছাত্রফ্রন্ট ছাত্র-ছাত্রীদের বিভিন্ন অধিকার ও সমস্যাগুলো সমাধান করার নিমিত্তে সবসময় কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের চলমান বিভিন্ন সমস্যা সমাধানের জন্য এ ১১ দফা দাবি নিয়ে এক মাসব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি হাতে নিয়েছি।'

তিনি আরও জানান, 'স্বাক্ষর শেষে আগামী ৩০ এপ্রিল শিক্ষার্থীদের গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন বরাবর দেওয়া হবে।'

দাবিগুলো হলো- ১. সন্ত্রাস-দখলদারিত্বমুক্ত গণতান্ত্রিক পরিবেশ নির্মাণ করে অবিলম্বে কেন্দ্রীয় ছাত্র সংসদ (শাকসু) ও হল সংসদ নির্বাচন দেওয়া, ২. বেতন ফি বৃদ্ধি না করে ‘পিপিপি-হেকেপ’ এবং ইউজিসি’র ‘২০ বছর মেয়াদী উচ্চশিক্ষার কৌশল পত্র’ বাতিল করা, ৩. বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন নিশ্চিত ও উচ্চ শিক্ষা কমিশন বাতিল করা, ৪. সকল শিক্ষার্থীর বৈধ আবাসন নিশ্চিত করা, ৫. নিজস্ব অর্থায়নে নতুন বাস ক্রয় এবং বাসের রুট ও ট্রিপ সংখ্যা বৃদ্ধি করা, ৬. লাইব্রেরি ও সেমিনারে পর্যাপ্ত বই নিশ্চিত করে প্রত্যেক বিভাগে নিজস্ব ল্যাব ও সেমিনার রুম চালু করা, ৭. পর্যাপ্ত শিক্ষক নিয়োগ করাসহ ক্লাসরুম সংকট নিরসন করা এবং শিক্ষা গবেষণা ও ছাত্র কল্যাণ খাতে বরাদ্দ বাড়ানো, ৮. ১৫ কার্যদিবসের মধ্যে ফলাফল প্রকাশসহ মানোন্নয়ন পদ্ধতি চালু করা, ৯. ডাইনিং-ক্যান্টিন-ক্যাফেটেরিয়ায় খাবারের মান বৃদ্ধি ও মূল্য হ্রাস, ১০. মেডিকেল সেন্টারকে আধুনিকায়ন ও ন্যূনতম ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রূপান্তর, ১১. সকল ভবনের প্রস্তাবিত নামকরণ কার্যকর করে গোলচত্বরে মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য নির্মাণ করা ইত্যাদি বলে জানানো হয়।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সংগঠনটির সভাপতি নাযিরুল আযম বিশ্বাস, সহসভাপতি তৌহিদুজ্জামান জুয়েল, সাংগঠনিক সম্পাদক ইউশা রশিদ, প্রকাশনা সম্পাদক স্বপ্নীল দাশ রাজনসহ প্রমুখ।

গতকাল রবিবার (৭ এপ্রিল) থেকে এই গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয় বলে জানা গেছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড