• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিপিজেতে শিক্ষকদের দুই দিনব্যাপী মেনটরিং কর্মশালা অনুষ্ঠিত

  জাককানইবি প্রতিনিধি

০৭ এপ্রিল ২০১৯, ২২:০২
সিপিজের সম্মেলন
সিপিজের সম্মেলনে অংশগ্রহণকারীরা (ছবি : সংগৃহীত)

ইউএন উইমেন এর ‘এমপাওয়ার্ড উইমেন পিসফুল কমিউনিটিস’ প্রকল্পের আওতায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে)-এর আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষকদের নিয়ে দুই দিনব্যাপী (৬-৭এপ্রিল) ‘মেনটরিং ফর ইনোভেশন এন্ড সোশ্যাল কোহেশন’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ এপ্রিল) ঢাকার মহাখালীতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিসের সেমিনার কক্ষে শুরু হওয়া কর্মশালার প্রথম দিনে সিপিজে’র নির্বাহী পরিচালক মঞ্জুর হাসান এবং প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ বদিউজ্জামান স্বাগত বক্তব্য রাখেন। এতে দুই বিশ্ববিদ্যালয়ের ১২ জন শিক্ষক অংশ নেন।

নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণকারী দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রতিষ্ঠিত ‘উইমেন পিস ক্যাফে’ পরিচালনা এবং নারী ক্ষমতায়নে বিশ্ববিদ্যালয় ভিত্তিক বিভিন্ন উদ্যোগ গ্রহণ এবং সমাজে শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠায় দিক নির্দেশনায় কাজ করবে কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষকগণ।

সিপিজে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রাম অফিসার জিয়া উদ্দিনের সমন্বয়ে কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির এবং আরডিআরএস বাংলাদেশ এর ডেভেলপমেন্ট অ্যান্ড কোয়ালিটি বিভাগের হেড অব প্রোগ্রাম মোহাম্মদ আব্দুর রহমান।

উল্লেখ্য, গত ১২ আগস্ট ২০১৮-এ ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে এই প্রকল্প বাস্তবায়নের জন্য সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৫৮ জন ছাত্রী ইতোমধ্যে উদ্যোক্তা হওয়ার জ্ঞান ও বিভিন্ন কৌশল অর্জনের ওপর প্রশিক্ষণ গ্রহণ করেছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড