• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাষ্ট্রপতি উদ্বোধন করার পরও চালু হয়নি হল

  নোবিপ্রবি প্রতিনিধি

০৪ এপ্রিল ২০১৯, ১২:৪১
নোবিপ্রবি
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) রাষ্ট্রপতি উদ্বোধন করার এক মাসের বেশি সময় পার হলেও চালু হয়নি বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের কার্যক্রম।

গেল ২৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তনে এসে হলটি উদ্বোধন করেছিলেন আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ। উদ্বোধনের পর হলটি ঘিরে ছাত্রীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হলে দীর্ঘসময় ধরে হলটি চালু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন ছাত্রীরা।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল চালু রয়েছে ৩টি। তিনটি হলের মধ্যে আব্দুল মালেক উকিল হলটি ছাত্রদের জন্য নির্মাণ করা হলেও অস্থায়ীভাবে ছাত্রীদের আবাসন ব্যবস্থা করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে এই হলের ছাত্রীদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে স্থানান্তরের কথা জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, কিন্তু দীর্ঘসময় ধরে হলটি চালু না হওয়ায় আবাসন সংকট সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয়ে জীবনের পূর্ণতা পায় হল জীবনের নানা অভিজ্ঞতার মধ্য দিয়ে। আমরা নোবিপ্রবির শিক্ষার্থীরা এই অভিজ্ঞতা থেকে বরাবরই বঞ্চিত হয়ে আসছি। প্রশাসনের উচিত অ্যাকাডেমিক কার্যক্রমের পাশাপাশি এই বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া।

উদ্বোধনের পরও দীর্ঘসময় হলটি চালু না হওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক মো. মমিনুল হক বলেন, কন্ট্রাকটররা ঠিকমতো কাজ শেষ করে না। নানা অজুহাতে কাজ বন্ধ করে রাখে। তাই এখনো কিছু কাজ বাকি আছে। ছাত্রী হল বিধায় নির্মাণকাজ শতভাগ শেষ করে ছাত্রীদের হলে ওঠাতে চায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। আশা করছি অতি দ্রুতই হলটির কার্যক্রম চালু হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড