• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণ বিশ্ববিদ্যালয়

সাত মাস পর ছাত্র সংসদের নিষেধাজ্ঞা তুলে নিলো প্রশাসন

  গণবি প্রতিনিধি

২৭ মার্চ ২০১৯, ১৮:১৪
গণবি
গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ কার্যালয় (ছবি : দৈনিক অধিকার)

সাত মাস ১৮ দিন পর গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২৭ মার্চ) দুপুরে এক জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের চলমান সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা শেষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ছাত্র সংসদের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন। এ সময় ছাত্র সংসদের ভিপি মো. জুয়েল রানার নিকট তালাবদ্ধ ছাত্র সংসদ কক্ষের চাবি হস্তান্তর করেন তিনি।

জানা গেছে, গত বছরের ৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সব সংগঠনের কার্যক্রম এক মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এ সময় শেষ হওয়ার পর অনির্দিষ্টকালের জন্য সব সংগঠনের কার্যক্রম বন্ধ ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তখন বলা হয়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত গণবিশ্ববিদ্যালয়ের সব সংগঠনের কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

পরবর্তীতে তিন মাস ২১ দিন পর কেন্দ্রীয় ছাত্র সংসদ ব্যতীত সব সংগঠনের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপরে বার বার সময় নিলেও কোনো সিদ্ধান্তে আসতে পারেনি প্রশাসন।

উক্ত জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ছাত্র সংসদের প্রধান পৃষ্ঠপোষক ডা. লায়লা পারভিন, রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম এবং একমাত্র গণ বিশ্ববিদ্যালয়ে রয়েছে ছাত্র সংসদ। গত ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ তে শিক্ষার্থীদের সরাসরি ভোটে ছাত্র সংসদের ভিপি (সহসভাপতি) হিসেবে মো. জুয়েল রানা এবং জিএস হিসেবে মো. নজরুল ইসলাম নির্বাচিত হন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড