• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

  পবিপ্রবি প্রতিনিধি

২৬ মার্চ ২০১৯, ২২:১৫
র‍্যালি
স্বাধীনতা দিবস উপলক্ষে র‍্যালি (ছবি : সংগৃহীত)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ পরিদর্শন, স্বাধীনতা দিবস র‌্যালি, শিশু কিশোরদের প্রতিযোগিতা, প্রীতি খেলাধুলা এবং দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ ও উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী জয় বাংলা পাদদেশ ও পরে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রভোস্ট কাউন্সিল, শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, ছাত্রলীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ, সেক্টর কমান্ডার্স ফোরাম, সৃজনী বিদ্যা নিকেতন, কর্মচারী পরিষদ, মুক্তধারা সাংস্কৃতিক সংগঠন, উদীচী সাংস্কৃতিক গোষ্ঠীসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও স্বাধীনতা দিবস কুচকাওয়াজ পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ। পরে খেলার মাঠ থেকে স্বাধীনতা দিবস র‌্যালি শুরু হয়। যা ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অ্যাকাডেমিক ভবনে এসে শেষ হয়।

সকাল সাড়ে ১১টায় স্বাধীনতা দিবস উপলক্ষে প্রীতি খেলাধুলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

উল্লেখ্য, বুধবার (২৭ মার্চ) সকাল ১০টায় আলোচনা অনুষ্ঠান, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শনী, পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটির পক্ষ থেকে জানানো হয়।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের বরিশালস্থ ক্যাম্পাসেও পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রা, আলোচনা সভা ও প্রীতি খেলাধুলার আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড