• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩

  ময়মনসিংহ প্রতিনিধি

২৪ মার্চ ২০১৯, ২২:১৬
আহত
দুই পক্ষের সংঘর্ষে আহত এক ছাত্রলীগ কর্মী (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগের তিন নেতা আহত হন।

রবিবার (২৪ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কে.আর মার্কেটে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য তায়েফ রহমান রিয়াদ, বাকৃবি শাখা ছাত্রলীগের উপসম্পাদক ইফতিয়াখ ঈষাণ ও সদস্য রাশেদ খান মিলন। এদের মধ্যে রিয়াদ ও মিলনের অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে তারা ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

শেষ খবর পাওয়া পর্যন্ত মারধরের প্রতিবাদে প্রক্টর অফিসের সামনে বিক্ষোভ করছে ছাত্রলীগের একাংশ। অন্যদিকে সভাপতি-সাধারণ সম্পাদক গ্রুপ দলীয় কার্যালয়ের সামনে অবস্থান করছে।

জানা যায়, বর্তমান কমিটির সদস্য রাশেদ খান মিলনকে বঙ্গবন্ধু হলে মারধর করে সভাপতি সবুজ কাজি ও সাধারণ সম্পাদক মিয়া মো. রুবেলের সমর্থকরা। এর প্রতিবাদে রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কামাল-রঞ্জিত মার্কেটে জড়ো হয় বিক্ষুব্ধরা। পরে সেখানে সভাপতি সাধারণ-সম্পাদকের নেতৃত্বে হামলা চালিয়ে রিয়াদ ও ঈষাণ নামের আরও দুই ছাত্রলীগ কর্মীকে আহত করে।

বাকৃবি শাখা ছাত্রলীগের সহসভাপতি আনিছুজ্জামান জনির অভিযোগ, প্রক্টরের উপস্থিতিতেই মারধর করে দুই ছাত্রলীগ কর্মীর মাথা ফাটিয়েছে তারা। বর্তমানে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি।

আরেক জ্যেষ্ঠ সহসভাপতি আনোয়ারুল হক জানান, বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নতুন কমিটিও সম্মেলন চেয়ে একটি গ্রুপ বিভিন্ন সময় আন্দোলন করে আসছে। এরই জের ধরে সাধারণ কর্মীদের উপর হামলা করেছে সভাপতি-সাধারণ সম্পাদক গ্রুপ।

এ ব্যাপারে যুগ্ম-সম্পাদক নূরে আলম তপন বলেন, 'বর্তমান কমিটির বিরুদ্ধে টেন্ডার বাজি, মাদক ব্যবসাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এর প্রতিবাদ করার ফলেই এখন নির্যাতন নেমে এসেছে।'

মাথা ফাটানোর ঘটনা ঘটেনি জানিয়ে সাধারণ সম্পাদক মিয়া মো. রুবেল জানান, 'হাতাহাতির ঘটনা ঘটেছে। এর সাথে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। বাকসুর পরিবেশ এবং বর্তমান কমিটির সুনাম নষ্ট করার জন্যই একটি পক্ষ এসব প্রোপাগান্ডা ছড়াচ্ছে।'

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আজহারুল হক বলেন, ‘আমি ভালো নেই। ঝামেলায় আছি। সাংবাদিকদের পরে ব্রিফ করা হবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড