• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন- ২০১৯ এর সমাপনী অনুষ্ঠিত

  নোবিপ্রবি প্রতিনিধি

২৪ মার্চ ২০১৯, ২১:৫৫
সনদ বিতরণ
কূটনীতিকদের সম্মাননা ক্রেস্ট ও সনদ বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছায়া জাতিসংঘের ২০১৯ এর চার দিনব্যাপী সম্মেলন এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ মার্চ) বিকেল ৩ টায় 'এনএসটিইউ মডেল ইউনাইটেড ন্যাশনস’ এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে সম্মেলনের সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়।

সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে তরুণ কূটনীতিকদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. মমিনুল হক এবং বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদের ডিন ও অ্যাপ্লায়েড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ মিয়া। এছাড়াও উপস্থিত ছিলেন- এনএসটিইউ মডেল ইউনাইটেড ন্যাশনস এর উপদেষ্টা মাহবুবুর রহমান, মহাসচিব শিপন ইসলাম এবং ডিরেক্টর জেনারেল সত্যজিৎ দাস।

সম্মেলনে সারাদেশের ৪০টিরও অধিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ৩০০ জন তরুণ কূটনীতিক অংশ নেন। গত ২১মার্চ উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এ ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হয়। বিশ্বের চলমান নানা সংকট নিয়ে নবীন কূটনীতিকদের বিশদ আলোচনা ও যুক্তিতর্ক উপস্থাপনের মধ্য দিয়ে চার দিনব্যাপী এ সম্মেলন শেষ হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড