• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়াসিম হত্যার প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

  শাবিপ্রবি প্রতিনিধি

২৪ মার্চ ২০১৯, ১৮:৩০
বিক্ষোভ মিছিল
ওয়াসিম হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আফনানকে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

রবিবার (২৪ মার্চ) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী ও সংস্কৃতি কর্মী অংশগ্রহণ করে। পরে একই স্থানে সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘উদার বাসের ঘাতক চালক ও হেলপারের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে ভবিষ্যতে কোন চালক এভাবে মানুষ হত্যা করতে না পারে।' মানববন্ধন শেষে জোটের আহ্বায়ক আগামীকাল সোমবার দুপুর সাড়ে ১২টায় একই ঘটনার বিচারের দাবিতে এবং নিরাপদ সড়কের দাবিতে প্রতিবাদ মিছিলের ঘোষণা দেন।’

শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

অন্যদিকে দুপুর ১টায় শাবিপ্রবি’র নবীগঞ্জ স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ওয়াসিম হত্যার প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন এবং ক্যাম্পাসে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। এ সময় সংগঠনের সদস্যরা ঘাতক চালক হেলপারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনটির সভাপতি শামুয়েল ইসলাম, সাধারণ সম্পাদক শাহনাজ লিপি, উপদেষ্টা শোয়েব রহমান, মোফাচ্চির মওদুদ, রাজু সূত্রধর প্রমুখ।

উল্লেখ্য, শনিবার সন্ধ্যার দিকে বাকবিতণ্ডার এক পর্যায়ে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিম আফনানকে 'উদার' পরিবহনের একটি বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় হেলপার। ঘটনাস্থলেই বাসের চাকার নিচে পৃষ্ঠ হয়ে ওয়াসিমের মৃত্যু হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড