• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবিতে বিএনসিসির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

  যবিপ্রবি প্রতিনিধি

২৪ মার্চ ২০১৯, ০৯:০৩
যবিপ্রবি
বিএনসিসির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন (ছবি : দৈনিক অধিকার)

আনন্দমুখর পরিবেশে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার (২৩ মার্চ) বিকাল সাড়ে চারটার সময় বিশ্ববিদ্যালয়ের ডা. এম আর খান মেডিকেল সেন্টারের চতুর্থ তলায় ৪০১ নম্বর কক্ষে বিএনসিসির অস্থায়ী কার্যালয়ে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনসিসি বিমান শাখা যবিপ্রবির উদ্যোগে কেক কাটা হয়।

কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এবং যবিপ্রবি বিএনসিসির আন্ডার অফিসার (পিইউও) অধ্যাপক প্রভাস চন্দ্র রায়, ক্যাডেট সার্জেন্ট মো. সালেহীন ইসলাম, শরিফা সুলতানা মুক্তা, ক্যাডেট কর্পোরাল রাশেদ বিল্লাহ, মোসাব্বির হোসাইন, তৌহিদুল ইসলাম, ল্যান্স কর্পোরাল তাসিন আহমেদ, শেখ ফজলে রাব্বী, ক্যাডেট নুসরাত ফেরদৌসী লেয়া, মো. বাইজীদ হোসেন, ফারজানা আক্তার প্রমুখ।

এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যবিপ্রবি বিএনসিসির ক্যাডেট সার্জেন্ট মো. সালেহীন ইসলাম বলেন, ‘দুর্যোগকালীন সময়ে, জরুরি মুহূর্তে দেশ ও জাতিকে সেবা দিতে ও জাতীয় অখণ্ডতা রক্ষা করার জন্য দীর্ঘদিন যাবত সশস্ত্র বাহিনীর সহায়তার কাজ করে বিএনসিসির সঙ্গে থাকতে পেরে আমি ধন্য। শিক্ষার্থীদেরকে দেশ সেবা করার পাশাপাশি অনুপম চরিত্র গঠনে বিএনসিসিতে যুক্ত হওয়ার জন্য বলব।’

উল্লেখ্য, জ্ঞান, শৃঙ্খলা ও একতা প্রতিপাদ্য নিয়ে ১৯৭৯ সালের ২৩ মার্চ প্রতিষ্ঠা লাভ করে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড