• শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

মেয়াদোত্তীর্ণ কমিটির প্রভাব

অনিয়ম দুর্নীতিতে জর্জরিত মাদরাসা ই আলিয়া শাখা ছাত্রলীগ

  হাসান তামিম ২৩ মার্চ ২০১৯, ২২:২১

মাদরাসা ই আলিয়া
মাদরাসা ই আলিয়া শাখা ছাত্রলীগ (ছবি : সম্পাদিত)

নানা অনিয়ম এবং দুর্নীতির অভিযোগ থাকলেও গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আধিপত্য বিস্তার করে চলছে মাদরাসা ই আলিয়া শাখা ছাত্রলীগ। এতে আলিয়া মাদরাসা শাখা ছাত্রলীগের কর্মীদের মধ্যে বিরাজ করছে চরম ক্ষোভ ও হতাশা।

নানা সময়ে অবৈধভাবে হলের সিট বাণিজ্য এবং ক্যাম্পাসে চাঁদাবাজির অভিযোগ থাকা সত্ত্বেও নেতৃত্বদানকারী মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতৃবৃন্দ পুরোই নির্বিকার।

বর্তমান কমিটির বয়স তিন বছর হয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারেনি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এ নিয়ে ছাত্রলীগ কর্মীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। মেয়াদ উত্তীর্ণ এই কমিটির অত্যাচার এবং সিট বাণিজ্যের কারণে হল ছাড়তে বাধ্য হচ্ছে সাধারণ শিক্ষার্থীরা।

২০১৬ সালের মার্চ মাসে শাহাদাত হোসেন নিলয়কে সভাপতি ও সুলায়মান আহমেদকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্যের কমিটির অনুমোদন দেয় তৎকালীন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়েজিদ আহমেদ খান এবং সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ছাত্রলীগ কর্মী বলেন, 'কমিটি আট সদস্যের হলেও মূলত সভাপতি ও সাধারণ সম্পাদকের দখলে হল এবং ক্যাম্পাস। অন্যান্য নেতৃবৃন্দের তেমন কোনো অবস্থান নেই বললেই চলে। অথচ বিগত দুবছর ধরে কর্মীদের থেকে বার বার সিভি নেওয়ার পর ও পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয় নি। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক হতাশা তৈরি হয়েছে।'

তিনি আরও জানান, এ ব্যাপারে মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দকে জানানো হলেও তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেন নি। আমরা এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের হস্তক্ষেপ কামনা করছি।'

রহমান নামে হল ত্যাগকারী এক ছাত্র জানান, আমাদেরকে দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্রলীগের প্রোগ্রাম ছাড়া ও ভাড়াটে প্রোগ্রাম করাতো। সর্বশেষে বিরক্ত হয়ে হল ছাড়তে বাধ্য হই। তাদের অত্যাচারে হলে এবং ক্যাম্পাসে সকল ছাত্র অসহায়। তারা ভাড়াটে প্রোগ্রাম করিয়ে নিজেরা অর্থ আয় করলেও সাধারণ কর্মীদের সব কিছু থেকে বঞ্চিত করে আসছে। ছাত্রদের তারা কোনো সহায়তা করে না।'

এছাড়াও আলিয়া মাদরাসা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন নিলয়ের বিরুদ্ধে গুলিস্তান টু কেল্লার মোড় এবং চকবাজার রুটে লেগুনা থেকে চাঁদা বাজির অভিযোগ পাওয়া যায়। এবং মাদক মামলায় সানী নামে তার এক অনুসারীকে আল্লামা কাশগরী হল গেট থেকে ডিবি পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যায় বলে জানা গেছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড