• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে ছাত্রলীগ নেতার ওপর আকস্মিক হামলা

'আমাকে কেউ হাসপাতালে নিয়ে যা'

  শাবিপ্রবি প্রতিনিধি

২৩ মার্চ ২০১৯, ২০:৪২
ছাত্রলীগ নেতা
আহত ছাত্রলীগ নেতা রাজীব সরকার (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ইট দিয়ে আঘাত করে এক ছাত্রলীগ নেতার মাথা থেঁতলে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের অন্য গ্রুপের ছাত্রলীগ কর্মীরা। আহত নেতার নাম রাজীব সরকার। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও বিভাগ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক। এছাড়া সে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিনিয়র নেতা মুশফিকুর রহমানের অনুসারী।

গুরুতর আহত অবস্থায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে প্রায় আধা ঘণ্টা পড়ে ছিল আহত রাজীব। কেউ তাকে হাসপাতালে না নিলে তখন কাতর অবস্থায় নিজের পকেট থেকে টাকা ছুড়ে রাজীব সকলের উদ্দেশ্য বলে, ‘আমাকে কেউ হাসপাতালে নিয়ে যা। আমি আর সহ্য করতে পারছি না।’ এ সময় মূল ফটকের এক দোকানদার ও সাগর নামে এক বহিরাগত তাকে গুরুতর আহত অবস্থায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার (২৩ মার্চ) বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে রাজিব সরকারের ওপর শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারী কয়েকজন কর্মী এলোপাথাড়ি আক্রমণ চালায়। একপর্যায়ে ইটের টুকরো দিয়ে তার মাথায় আঘাত করলে সামনের অংশ থেঁতলে যায়। এছাড়া মাথার পাশাপাশি পিঠ ও হাতে লোহার রড ও জিআই পাইপ দিয়ে আঘাত করা হয়।

তথ্যসূত্রে জানা যায়, 'গ্রুপের পূর্ববর্তী অন্তঃকোন্দলের জের ধরে এই ঘটনা ঘটেছে। সম্প্রতি এই দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে লিপ্ত হওয়া সত্ত্বেও কোন সমাধান হয় নি। যার জের ধরে এ ঘটনা ঘটেছে বলে জানা যায়।

এ বিষয়ে শাবি ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান ভূঁইয়া বলেন, 'বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে রাজিবকে হত্যার উদ্দেশ্যে প্রতিপক্ষরা ইট দিয়ে তার মাথা থেঁতলে দেয় ও শরীরে আঘাত করে আহত অবস্থায় ফেলে চলে যায়। তবে কেন তাকে আহত করা হয়েছে তা জানা যায় নি। বর্তমানে তার চিকিৎসা চলছে। মাথার সিটি স্ক্যান করার জন্য তাকে পাঠানো হয়েছে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেন বলেন, 'ঘটনার ব্যাপারে আমরা জেনেছি। এটি অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক। যে বা যারা ঘটনাটি ঘটিয়েছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।'

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ বলেন, মূল ফটকে হতাহতের ঘটনা ঘটেছে। আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। তার চিকিৎসা চলছে। আমরা এখনো জানতে পারি নি কে বা কারা রাজীবতে আহত করেছে।'

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড