• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুনরায় ডাকসু নির্বাচন ও উপাচার্যের পদত্যাগের দাবি ছাত্রদলের

  ঢাবি প্রতিনিধি

২৩ মার্চ ২০১৯, ১৬:২৭
ঢাবি
সাংবাদিকদের মুখোমুখি ছাত্রদল (ছবি : দৈনিক অধিকার)

পুনরায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন গ্রহণ এবং উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাবি শাখা।

শনিবার (২৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের সামনে ছাত্রদলের প্যানেলের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী ও জহুরুল হক হল শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান খন্দকার অনিক সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়নি এটা স্পষ্ট। এর দায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে পদত্যাগ করতে হবে। এছাড়া, যারা এই নির্বাচনে অনিয়ম ও কারচুপির সঙ্গে জড়িত ছিল সবার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। পুনরায় নির্বাচন দেওয়ার পাশাপাশি নিরপেক্ষ শিক্ষকদেরকে এর দায়িত্ব দিতে হবে। এছাড়া, হলের বাইরে অ্যাকাডেমিক ভবনে নির্বাচনের কেন্দ্র করারও আহবান জানান তিনি।

অন্যদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) দায়িত্ব গ্রহণ করেছেন সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ডাকসু ভবনে ডাকসুর প্রথম কার্যকরী সভায় কমিটির সদস্যরা অংশ নিয়েছেন।

ডাকসুর নবনির্বাচিত কমিটির প্রথম কার্যকরী সভায় সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেন, সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত রয়েছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড