• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবির সিএসই অনুষদের নতুন ডিন অধ্যাপক তাওহিদুল

  পবিপ্রবি প্রতিনিধি

২৩ মার্চ ২০১৯, ০৮:০৫
পবিপ্রবি
অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলাম (ছবি : সম্পাদিত)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের নতুন ডিন হিসেবে নিযুক্ত হলেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলাম।

মঙ্গলবার (১৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক অফিস আদেশে এই নিয়োগ দেওয়া হয়। বৃহস্পতিবার (২১ মার্চ) থেকে তিনি উক্ত অনুষদের ডিন হিসেবে কার্যক্রম শুরু করেন।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক মোহাম্মদ জামাল হোসেনের স্থলে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলামকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। পরর্বতী নির্দেশ না দেওয়া অবধি তিনি এ দায়িত্ব পালন করবেন।

নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলাম ২০১৪ সাল থেকে উক্ত অনুষদের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছিলেন।

শিক্ষাগত জীবনে অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলাম খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করে স্নাতক সম্পন্ন করেন। স্নাতকোত্তরে মালয়েশিয়ার ইউনিভার্সিটি কেবাংসান থেকে সিসমিক সিগন্যাল নিয়ে গবেষণা করে সফলতা অর্জন করেন। ২০১৩ সালে মালয়েশিয়াতে গবেষণায় অধিক সফলতা অর্জন করায় গোল্ড মেডেল ও কৃতি শিক্ষার্থী সন্মাননা পান।

ইতোমধ্যে অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলামের ৩০টির অধিক গবেষণাপত্র বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে। বর্তমানে তিনি ৫টি গবেষণা প্রজেক্টে যুক্ত আছেন যার ৩টি এশিয়া অ্যাড কানেক্ট থেকে প্রাপ্য। এছাড়াও তিনি অ্যাগ্রিকালচার ইমেজিং সিস্টেমে গাছের রোগ নির্ণয় নিয়ে কাজ করছেন।

অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ ও উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলীকে ধন্যবাদ জানিয়ে বলেন, পবিপ্রবি সিএসই পরিবারে যুক্ত হয়েছি ২০০৬ সালের মার্চ মাসে। ২০১৯ সালের মার্চ মাসে ডিন হিসেবে দায়িত্ব গ্রহণের চিঠি পেলাম। পবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদের দিকনির্দেশনায় পবিপ্রবি সিএসই অনুষদ এখন জাতীয় হাইটেক পার্কের ইনকিউবেটর প্রজেক্টের সঙ্গে যুক্ত হতে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি গবেষণায় অধিক গুরুত্ব দিয়ে সিএসই অনুষদকে সমৃদ্ধির মধ্যে দিয়ে বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের গ্রাজুয়েটদের উপযোগী করে গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড