• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলছে ডাকসু ভবন ধোয়ামোছার কাজ

ভিপির দায়িত্ব নিচ্ছেন নুর

  অধিকার ডেস্ক

২২ মার্চ ২০১৯, ১৮:১৮
নুরু
ডাকসুর নির্বাচিত ভিপি নুরুল হক নুরু

আগামীকাল (শনিবার) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন নুরুল হক নুর।

শুক্রবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। দায়িত্ব গ্রহণ এবং সাংগঠনিক কার্যক্রম শুরু উপলক্ষে ডাকসু ভবনের ভেতর ও বাইরের অংশ ধুয়ে মুছে পরিষ্কার করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে দায়িত্বগ্রহণের কথা জানান বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। ভিপি নুর ছাড়াও সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেনও দায়িত্ব গ্রহণ করবেন বলে জানান তিনি।

এ ব্যাপারে মামুন বলেন, ‘দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচন হয়েছে। এই নির্বাচনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের প্যানেল থেকে নির্বাচনে ভিপি পদে নুরুল হক নুর ও সমাজসেবা পদে আখতার হোসেন নির্বাচিত হয়েছেন। আমরা নীতিগতভাবে তাদের দায়িত্বগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। আমরা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীদের ম্যান্ডেটকে প্রাধান্য দিয়েই এই সিদ্ধান্ত নিয়েছি।’

চলছে ডাকসু ভবন ধোয়ামোছার কাজ (ছবি : দৈনিক অধিকার)

সকাল থেকেই ডাকসু ভবন পরিষ্কারের কাজ শুরু হয়। ভবনের ভেতর থেকে পরিষ্কারের কাজ শুরু করেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মীরা। এরপর ভবনের বাইরের অংশও ভালোভাবে পরিষ্কার করা হয়।

উল্লেখ্য, গত ১৬ মার্চ নুরসহ ডাকসু ও হল সংসদের নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে গণভবনে যান। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে তারা সার্বিক বিষয়ে আলোচনা ও মতামত আদান প্রদান করেন।

এরপর ১৭ মার্চ এক সংবাদ সম্মেলনে নুরুল হক নুর সবগুলো পদে পুনরায় নির্বাচন গ্রহণ করার ঘোষণা দেন। ভিপি হিসেবে নির্বাচিত হবার পরেও পুনরায় নির্বাচন গ্রহণের ব্যাপারে নুরুর দ্বৈত অবস্থানের কারণে ডাকসুতে তিনি দায়িত্ব গ্রহণ করবেন কি না সে ব্যাপারে সংশয়ের সৃষ্টি হয়। তবে সংবাদ সম্মেলনের ঘোষণার পর সে সংশয়ের মেঘ পরিষ্কার হয়ে গেল।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড