• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

জাবির জার্নালিজম বিভাগের নতুন সভাপতি শেখ আদনান

  জাবি প্রতিনিধি

২২ মার্চ ২০১৯, ১৫:৫৮
দায়িত্ব হস্তান্তর
দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ। আগামী তিন বছরের জন্য সভাপতির দায়িত্ব পালন করবেন তিনি।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে বিভাগের সভাপতি কক্ষে এক অনুষ্ঠানে তিনি সদ্য বিদায়ী সভাপতি সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মণ্ডলের নিকট থেকে দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব হস্তান্তর কালে বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দায়িত্ব গ্রহণের পর শেখ আদনান ফাহাদ বলেন, 'আমি বিভাগের অ্যাকাডেমিক কার্যক্রমকে বর্তমানের মতো সচল রাখতে চাই। এজন্য সহকর্মী ও শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করি। সাধারণ ও অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি আমার লক্ষ্য থাকবে এই বিভাগকে আন্তর্জাতিক মানে উন্নীত করা।' 

শেখ আদনান ফাহাদ ২০১১ সালের ১৭ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। ১৯৮১ সালের ১২ এপ্রিল তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কালীকচ্ছ গ্রামে জন্মগ্রহণ করেন। কালিকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৮ সালে কৃতিত্বের সঙ্গে এসএসসি পাশ করেন। ২০০০ সালে এইচএসসি পাশ করেছেন ঢাকা কলেজ থেকে। এরপর ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ২০০৪ সালে স্নাতক এবং ২০০৫ সালে ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। 

সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) রিপোর্টার হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন সাংবাদিকতার জগতে। সর্বশেষ ২০০৯-২০১২ সাল পর্যন্ত কাজ করেছেন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইংয়ে।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"জাবি".*')) AND id<>53282 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড