• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিশ্ববিদ্যালয়ে 'পাশ্চাত্য দর্শনের উদ্ভব ও বিকাশ' শীর্ষক আড্ডা

  ববি প্রতিনিধি

২২ মার্চ ২০১৯, ১২:৫৭
আড্ডা
'পাশ্চাত্য দর্শনের উদ্ভব ও বিকাশ' শীর্ষক আড্ডা (ছবি : সংগৃহীত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সেচ্ছাসেবী সংগঠন 'বইয়ের ফেরিওয়ালা'র আয়োজনে 'পাশ্চাত্য দর্শনের উদ্ভব ও বিকাশ' শীর্ষক আড্ডা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের সামনে আড্ডাটি অনুষ্ঠিত হয়।

আড্ডায় আলোচনার বিষয়বস্তু ছিল 'পাশ্চাত্য দর্শনের উদ্ভব ও বিকাশ'। আড্ডার পুরো সময় জুড়ে দর্শন ও দার্শনিকদের নিয়ে আলোচনা চলে। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বিভিন্ন দার্শনিক সমস্যা তুলে ধরে এবং তা নিয়ে বিশদ আলোচনা করে।

সূত্রে জানা যায়, 'বইয়ের ফেরিওয়ালা' একটি সেচ্ছাসেবী সংগঠন যেটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুকরণে করা হয়েছে। ২০১৭ সালের ১৩ ডিসেম্বর বরিশাল বিশ্ববিদ্যালয়ে 'বইয়ের ফেরিওয়ালা'র যাত্রা শুরু হয়। এর মূল লক্ষ্য বই পড়ুয়া তৈরি করা। বর্তমানে এই সংগঠনটির প্রায় ৫০০ বই রয়েছে। কেউ বই নিতে চাইলে এই সংগঠনকে জানালেই তারা আগ্রহীদের বই সরবরাহ করে।

বইয়ের ফেরিওয়ালা, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা দর্শন বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা দৈনিক অধিকারকে বলেন, 'আমরা চাই সারাদেশে একটা বই পড়া আন্দোলন গড়ে তুলতে, যেখানে সবাই ভার্চুয়াল জগতের বাইরে এসে বই পড়বে। নিজেকে জানবে, জগতকে জানাবে।'

তিনি আরও বলেন, 'আমাদের বইয়ের সংখ্যা চাহিদার তুলনায় কম। আমাদের সংগঠনকে যদি কেউ বই দান করে তাহলে আমরা উপকৃত হব। আমাদের এই কাজকে এগিয়ে নিতে অনেক সহায়ক হবে।'

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড