• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবি ছায়া জাতিসংঘ ২০১৯ এর পর্দা উন্মোচন

  নোবিপ্রবি প্রতিনিধি

২১ মার্চ ২০১৯, ১৫:২৬
নোবিপ্রবি
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ-২০১৯ (ছবি : সংগৃহীত)

‘বৈশ্বিক অগ্রগতির জন্য গুণগত মানের শিক্ষা’ প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) তৃতীয়বারের মতো আজ (২১ মার্চ) থেকে শুরু হতে যাচ্ছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ-২০১৯।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস মিলনায়তনে শুরু হচ্ছে। তারুণ্যের আদর্শে অনুপ্রাণিত হয়ে বর্তমান বিশ্বে শান্তির বার্তা বয়ে আনা এই সম্মেলনের মূল উদ্দেশ্য।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতিসংঘ তথ্য কেন্দ্রের জাতীয় তথ্য কর্মকর্তা ড. মনিরুজ্জামান।

সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ‘বৈশ্বিক অগ্রগতির জন্য গুণগত মানের শিক্ষা’ হলেও বর্তমান বিশ্বে চলমান দ্বন্দের দিকেও মনোনিবেশ করা হবে, যেখানে কাশ্মীরে চলমান সমস্যা, এসডিজি বাস্তবায়নে বর্তমান তথ্য ও যোগাযোগ প্রযুক্তির গুরুত্বারোপসহ বিবিধ উন্নয়নমূলক বিষয়ে আলোচনা থাকছে। চার দিনব্যাপী এ সম্মেলনে পূর্ব নির্ধারিত ৭টি পরিষদে ৪০টিরও অধিক প্রতিষ্ঠান থেকে ২০০জনের অধিক শিক্ষার্থী প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করছে, যেখানে তারা তাদের বিতর্ক, কূটনীতি, নেতৃত্ব ও কাজের সঠিক দিক নির্দেশনার মাধ্যমে বর্তমান বিশ্বে চলমান সমস্যা সমাধানের চেষ্টা করবেন।

উল্লেখ্য যে, ২০১৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত আন্তঃবিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংস্থা তাদের পরম আতিথেয়তা ও গুণগতমান বজায় রেখে সফলতার সাথে মোট ৪টি সম্মেলন সম্পন্ন করেছে। সেই স্বকীয়তা বজায় রাখতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংস্থা তাদের সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সম্মেলনের মহাসচিব মো. শিপনুল ইসলাম। সম্মেলনে নলেজ পার্টনার হিসেবে থাকছে জাতিসংঘ তথ্য সংস্থা এবং সার্বিক সমন্বয়ে থাকছে জাতিসংঘ বাংলাদেশ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড