• সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ইউএসটিসিতে বিতর্ক বিষয় কর্মশালা 'ডিবেট ল্যাব'

  ইউএসটিসি প্রতিনিধি ২১ মার্চ ২০১৯, ০৩:৩৪

কর্মশালা
ডিবেট ল্যাব কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

যুক্তিতে শুদ্ধি এই মূলমন্ত্র ধারণ করে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি) এর বিতর্ক সংগঠন এফএসইটি ডিবেট ক্লাব সৃষ্টিলগ্ন থেকে যুক্তিবাদী তারুণ্য সৃষ্টি লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আয়োজন করছে মেধা ও সৃজনশীলতা বিকাশমূলক বিভিন্ন কর্মশালা। 

এফসেট ডিবেট ক্লাব ইউএসটিসির প্রথম স্বীকৃত ক্লাব গত ৬ বছর ধরে এফসেট ডিবেট ক্লাব ছাত্র-ছাত্রীদের যুক্তিবাদী মানুষ হিসেবে গড়ে তুলতে করে যাচ্ছে অক্লান্ত পরিশ্রম। প্রতি বছরই বিভিন্ন কর্মকাণ্ডের মধ্য দিয়ে সৃজনশীলতা বিকাশে কাজ করে যাচ্ছে এ ক্লাব। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এ বছরও এফসেট ডিবেট ক্লাব আয়োজন করছে তাদের ধারাবাহিক প্রোগ্রাম এফসেট ডিবেট ল্যাব। ছাত্র-ছাত্রীদের বিতর্কের বিভিন্ন বিষয় উপস্থাপন ও উচ্চারণ সহ বিভিন্ন বিষয়ের উপর এ কর্মশালার আয়োজন করা হয়।

গত সোমবার (১৮ মার্চ) ছিল এ কর্মশালার প্রথম ক্লাস। বিতর্ক কী, কেনো এবং কিভাবে এর ওপর কর্মশালাটি পরিচালনা করেন এফসেট ডিবেট ক্লাবের বর্তমান সভাপতি কাজী তাওকীর জাহিন। 

পরবর্তীতে বুধবার (২০ মার্চ) বাংলা বিতর্কের সামগ্রিক দিক নিয়ে আলোচনা করেন বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় বিতার্কিক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি রাফিউল ইসলাম। এ সময় উপস্থিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। 

আগামী ২৩ মার্চ এই কর্মশালার ৩য় পর্বটি অনুষ্ঠিত হবে। ইউএসটিসির যে সব শিক্ষার্থী এ কর্মশালায় অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা এখনও রেজিস্ট্রেশন এর মাধ্যমে অংশগ্রহণ করতে পারে

সম্পূর্ণ কর্মশালার পর শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট তুলে দেওয়া হবে।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড