• সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

গ্রিন ইউনিভার্সিটিতে 'পোস্ট সেলিব্রেশন উইমেনস ডে' পালিত

  জিইউবি প্রতিনিধি ২১ মার্চ ২০১৯, ০৩:১০

আলোচনা সভা
পোস্ট সেলিব্রেশন উইমেনস ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভা (ছবি : সংগৃহীত)

'সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো' এ প্রতিপাদ্যে গ্রিন ইউনিভার্সিটিতে যথাযথ মর্যাদায় ও নানা আনুষ্ঠানিকতায় মধ্য দিয়ে 'পোস্ট সেলিব্রেশন উইমেনস ডে' পালন করা হয়েছে। 

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে আন্তর্জাতিক নারী দিবস ২০১৯ উপলক্ষে কেকে কেটে আলোচনা সভা শুরু হয়। এর আগে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের নারী ফ্যাকাল্টি ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও প্রোগ্রাম কো-অর্ডিনেটর সেরাজুম মনিরার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী মুক্তিযোদ্ধা ও সমাজ সংস্কারক মালেকা খান। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানি ফকির, সহকারী অধ্যাপক সেরাজুম মনিরা সহ অনেকে।

বক্তারা আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং সমাজ গঠনে নারীদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং নারীদের অধিকার রক্ষায় কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের লেকচারার সৈয়দা মাসনুনা রুনি।

পরে পোস্ট সেলিব্রেশন উইমেনস ডে পালন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের নারী ফ্যাকাল্টি ও শিক্ষার্থীদের অংশগ্রহণে র‍্যাম্প শো, কবিতা আবৃতি, ইনস্ট্যান্ট কুইজ প্রতিযোগিতাসহ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড