• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপদ সড়কের দাবিতে শাহবাগ ব্লক করল ঢাবির শিক্ষার্থীরা

  ঢাবি প্রতিনিধি

২০ মার্চ ২০১৯, ১৬:০৩
ঢাবি
নিরাপদ সড়কের দাবিতে শাহবাগ ব্লক (ছবি : দৈনিক অধিকার)

নিরাপদ সড়ক আন্দোলনের সমর্থনে শাহবাগ মোড় অবরুদ্ধ করে রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। বুধবার (২০ মার্চ) বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় শিক্ষার্থীরা যখন ২য় দিনের মতো বিক্ষোভ করে সেখানে ঢাবির শিক্ষার্থীরা সমর্থনে দিয়ে শাহবাগ মোড় ব্লক করে দেয়।

এ সময় কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা সাধারণ শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা অবস্থান নেন। অন্যদিকে, একই দাবিতে সকাল থেকে বিক্ষোভ করছে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা দুর্ঘটনার জন্য দায়ী বাসের চালক ও তার সহকারীর বিচার চেয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা দুর্ঘটনায় দায়ী বাসচালকের সর্বোচ্চ শাস্তির পাশাপাশি মঙ্গলবার আট দফা দাবি জানিয়েছেন। তাদের দাবির মধ্যে রয়েছে- ড্রাইভিং লাইসেন্সসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজ নিয়মিতভাবে পরীক্ষা, পরিবহন খাতকে রাজনৈতিক প্রভাবমুক্ত করা, ঝুঁকিপূর্ণ রাস্তায় পদচারী সেতু ও স্পিডব্রেকার নির্মাণ এবং অনুপযোগী যানবাহন চলাচল বন্ধ করা।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ মার্চ)) সকালে প্রগতি সরণি এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় নিহত হন বিইউপির শিক্ষার্থী আবরার। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আবরার বসুন্ধরা এলাকার বাসিন্দা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরীর ছেলে।

আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড