• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিইউপি শিক্ষার্থী নিহত

রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

  রাবি প্রতিনিধি

২০ মার্চ ২০১৯, ১৩:৫৩
রাবি
মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে রাবি শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীতে বাস চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) বেলা পৌনে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনের আমতলা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গিয়ে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে।

পরে প্রক্টোরিয়াল বডির আশ্বাসে মহাসড়ক থেকে এসে পুনরায় মানববন্ধন করে তারা। এর আগে একই দাবিতে ক্যাম্পাসে মৌন মিছিল করে লোকপ্রশাসন বিভাগ। বেলা ১১টায় মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা।

এ সময় তারা অভিযুক্ত বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মিছিলে শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দেন। তাদের হাতে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায়।

রাবি

মানববন্ধন করছে রাবি শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

আন্দোলনে শিক্ষার্থীরা আট দফা দাবি জানান। তাদের দাবিগুলো হলো- আবরারের হত্যাকারীকে বিচারের মাধ্যমে ফাঁসি দেওয়া, জাবালে নূর ও সুপ্রভাত পরিবহনের সকল বাস বন্ধ করা, রাস্তায় রাস্তায় চেকিং সিস্টেম বন্ধ করা, প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্টপেজ রাখা, প্রত্যেক বাস চালকের ছবি এবং লাইসেন্স শো করা, শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করা, প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ওভারব্রিজ নির্মাণ এবং প্রতিটি জেব্রা ক্রসিংয়ের পাশে সিসি ক্যামেরার ব্যবস্থা করা।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ মার্চ) সকালে রাজধানীর বসুন্ধরায় যমুনা ফিউচার পার্কের সামনে নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন আবরার আহমেদ চৌধুরী। এর প্রতিবাদে ঐদিনই আন্দোলনে নামেন ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড