• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপদ সড়কের দাবিতে জবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি

  জবি প্রতিনিধি

২০ মার্চ ২০১৯, ১০:৩০
জবি
চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

নিরাপদ সড়কের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (২০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে বিভিন্ন লেখা সংবলিত প্লেকার্ড হাতে নিয়ে এ কর্মসূচির শুরু করে তারা।

যার মধ্যে ‘সুপ্রভাত, তুমি আরেকটা প্রভাতের সুযোগ দিলে না’, জেব্রা ক্রসিংয়ে লাশ, নিরাপত্তা কোথায়? এম আই নেক্সট? আর কত প্রাণ গেলে, সড়ক হবে নিরাপদ? আমরা যদি না জাগি মা, কেমনে বিচার হবে? সেইম টু আওয়ার ট্রাফিক সিস্টেম প্রভৃতি।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, নিরাপদ সড়ক আন্দোলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে আমরা এ আন্দোলনে অংশগ্রহণ করছি। আমরা আবরারসহ সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীদের সুষ্ঠু বিচার দাবি করছি।

এ সময় ৮ দফা দাবি সম্বলিত এক প্লেকার্ড হাতে এক শিক্ষার্থীকে বিক্ষোভে অংশ নিতে দেখা যায়। যার মধ্যে, আবরারের হত্যাকারীকে বিচারের মাধ্যমে ফাঁসি, সুপ্রভাত ও জাবালে নূর বাসের রোট পারমিট বাতিল, রাস্তায় রাস্তায় চেকিং সিস্টেম বন্ধ করা, প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের সামনে বাস স্টপিজ, সিটিং সার্ভিস নামের ভণ্ডামী বাতিল করা প্রভৃতি।

শেষ খবর পাওয়া পর্যন্ত, রায়সাহেব বাজার মোড়ে জবি শিক্ষার্থীদের বড় জমায়েত হওয়া শুরু করেছে।

আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড