• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

র‍্যাগিংয়ের অভিযোগে ইবিতে ৫ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

  ইবি প্রতিনিধি

১৯ মার্চ ২০১৯, ১৮:৫৮
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রধান ফটক (ছবি : সংগৃহীত)

র‍্যাগিংয়ের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তিকৃত পাঁচজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

মঙ্গলবার (১৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানা যায়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী- আদর বিশ্বাস, মাহফুজ আহমেদ নাবিল, মৃদুল পাল নিটল, তানজিলা পারভিন মিম, এস এম আবুল বাসার, কর্তৃক একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্রী আরফিন তানজিদকে র‍্যাগিং করার কারণে বিভাগীয় অ্যাকাডেমিক কমিটির সুপারিশ মোতাবেক উল্লেখিত ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

প্রেস বিজ্ঞপ্তি (ছবি : সংগৃহীত) 

জীব বিজ্ঞান অনুষদের ডিনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- ছাত্র উপদেষ্টা অধ্যাপক পরেশ চন্দ্র বর্ম্মণ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অধ্যাপক ড. মাহবুবর রহমান। তদন্ত কমিটিকে সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন পেশ করতে বলা হয়েছে। 

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, 'র‍্যাগিংয়ের ব্যাপারে ইসলামী বিশ্ববিদ্যালয় জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে, আর র‍্যাগিংয়ের নামে অশ্লীলতা ও ইভটিজিং এখানে কোনভাবেই বরদাস্ত করা হবেনা। এই বিশ্ববিদ্যালয় ছাত্রীদের অভয়ারণ্য'।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড